মোদিকে অভিনন্দন ইমরানের

ভারতের লোকসভা নির্বাচনে ক্ষমতাসীন বিজেপি জোট নিশ্চিত জয়ের পথে থাকায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। আজ বৃহস্পতিবার এক টুইট বার্তায় ইমরান খান এ অভিনন্দন জানান।

টুইট বার্তায় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান বলেন, ‘বিজেপি নেতৃত্বাধীন জোটের বিপুল বিজয়ে আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানাই। দক্ষিণ এশিয়ার শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতির জন্য আমরা একসঙ্গে কাজ করে যাব। ’

বৃহস্পতিবার লোকসভা নির্বাচনের ভোট গণনা শুরুর পর সরকার গঠনের জন্য প্রয়োজনীয় আসনের চেয়ে বেশি আসন নিশ্চিত হয়ে যায় বিজেপির। এরপরই নরেন্দ্র মোদির টুইটে বলেন, ‘ভারত আবারও জয়ী হলো।’ সর্বশেষ পাওয়া ভোটের ফলাফলে দেখা যাচ্ছে, মোদির দল ২৯৪টি আসন পাচ্ছে। ২০১৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপি ২৮২টি আসন পেয়েছিল।

বিশ্বের বৃহৎ গণতন্ত্রের দেশ ভারতের সাত দফার জাতীয় নির্বাচন শুরুর আগে দেশটির অন্যতম প্রতিবেশী পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, নরেন্দ্র মোদির দল বিজেপি জয়ী হলে কাশ্মীর ইস্যুতে শান্তি আলোচনা এগিয়ে নেওয়ার ভালো সুযোগ তৈরি হতে পারে। কংগ্রেস নেতৃত্বাধীন সরকার এলে কাশ্মীর নিয়ে পাকিস্তানের সঙ্গে ভীতিকর অবস্থার সৃষ্টি হতে পারে।

তেহরিক-ই-ইনসাফের প্রধান ইমরান খান সাংবাদিকদের বলেন, ‘ডানপন্থী দল বিজেপি নির্বাচনে জয়ী হলে কাশ্মীর সমস্যা নিয়ে একটি সমাধানে পৌঁছানো সম্ভব হতে পারে। কাশ্মীরের মুসলমান এবং ভারতের মুসলমানরা নরেন্দ্র মোদির শাসনামলে ভারতে অচ্ছুত আচরণের শিকার হওয়া সত্ত্বেও এটা হতে পারে। ভারতে এখন যা ঘটছে, কখনো আমার ভাবনায় আসেনি যে এমনটা ঘটতে পারে। মুসলিম হওয়ার কারণে সেখানে আক্রমণের শিকার হতে হচ্ছে।’