আর্জেন্টিনা অন্ধকারে!

মারাত্মক বিদ্যুৎ বিপর্যয়ে পুরো আর্জেন্টিনা অন্ধকার হয়ে গেছে। শুধু আর্জেন্টিনা নয় উরুগুয়েও বিদ্যুৎ বিপর্যয়ের কবলে পড়েছে। আজ রোববার এ ঘটনা ঘটেছে। এই সমস্যায় এমনকি ব্রাজিল ও প্যারাগুয়ের একাংশও বিদ্যুৎহীন হয়ে পড়েছে।

বিবিসির খবরে বলা হয়েছে, আর্জেন্টিনার একটি প্রধান বিদ্যুৎ সরবরাহকারী প্রতিষ্ঠান এ তথ্য নিশ্চিত করেছে। আর্জেন্টিনার বিভিন্ন গণমাধ্যম জানিয়েছে, বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় দেশটির রেল পরিবহন ও ট্রাফিক সিগনাল ব্যবস্থা অকার্যকর হয়ে পড়েছে।

বিদ্যুৎ সরবরাহ প্রতিষ্ঠান এদেসুর এক টুইট বার্তায় বলেছে, বিদ্যুতের আন্তঃসংযোগ ব্যবস্থায় ত্রুটির কারণে পুরো আর্জেন্টিনা ও উরুগুয়ে বিদ্যুৎহীন হয়ে পড়েছে।

বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে, আর্জেন্টিনা ও উরুগুয়ের স্থানীয় সময় সকাল সাতটার দিকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। উরুগুয়ের ইউটিই পাওয়ার কোম্পানি জানিয়েছে, আর্জেন্টিনার বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থায় মূল ত্রুটি দেখা দিয়েছে।

আর্জেন্টিনা ও উরুগুয়ের মোট জনসংখ্যা ৪ কোটি ৮০ লাখ। এ ঘটনায় বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যমে তোলপাড় শুরু হয়েছে। আর্জেন্টিনা ও উরুগুয়ের বিভিন্ন শহরের মানুষ বিদ্যুৎ বিপর্যয়ের ঘটনায় সামাজিক যোগাযোগের মাধ্যমে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করছেন বলে জানা গেছে।