মোদির এই 'বিশেষ বন্ধুটি' কে?

নরেন্দ্র মোদির কোলে শিশু। ছবি: ইনস্টাগ্রাম
নরেন্দ্র মোদির কোলে শিশু। ছবি: ইনস্টাগ্রাম

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দুটি ছবি নিয়ে দেশটির ইন্টারনেট জগতে কৌতূহলের ঝড় বয়ে যাচ্ছে। ছবি দুটিতে দেখা যাচ্ছে, মোদির কোল দখল করে রেখেছে ফুটফুটে এক শিশু। মিটিমিটি হাসি নিয়ে শিশুটি তাকিয়ে আছে মোদির দিকে। মোদিও বেশ প্রাণোচ্ছল নিয়ে শিশুটিকে দেখছেন।

এনডিটিভি বলছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ছবি দুটি তাঁর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে বুধবার পোস্ট করেন। ছবির নিচে মন্তব্য হিসেবে জুড়ে দেন ‘আজ পার্লামেন্টে খুব বিশেষ এক বন্ধু আমার সঙ্গে সাক্ষাৎ করতে এসেছে’ বাক্যটি। ছবিটি প্রকাশের সঙ্গে সঙ্গেই মোদির হাজার হাজার অনুসারীরা প্রতিক্রিয়া জানাতে থাকে।

ভারতের পার্লামেন্ট সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বলছেন, একদল পরিদর্শক পার্লামেন্ট ভবনে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মোদির সঙ্গে দেখা করতে আসেন। তাদের সঙ্গেই ওই শিশুটি আসে।

নরেন্দ্র মোদির এই ছবি নিয়ে ইন্টারনেটে কৌতূহলের ঝড় বয়ে যাচ্ছে। ছবি: ইনস্টাগ্রাম
নরেন্দ্র মোদির এই ছবি নিয়ে ইন্টারনেটে কৌতূহলের ঝড় বয়ে যাচ্ছে। ছবি: ইনস্টাগ্রাম

ছবিটি মোদি এমন এক সময় প্রকাশ করলেন যখন কাশ্মীরের বিবাদ সমাধানে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মন্তব্য নিয়ে ভারতে সমালোচনার ঝড় বইছে। ট্রাম্প দাবি করেছেন, কাশ্মীরের বিবাদ মেটাতে পাকিস্তান ও ভারতের মধ্যে মধ্যস্থতাকারী হিসেবে ট্রাম্পকে পেতে চান মোদি।

জম্মু ও কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ এক টুইট বার্তায় বলেছেন, ছবিটি আকর্ষণীয়। যেসব সমালোচকেরা ট্রাম্পের দাবির বিষয়ে প্রধানমন্ত্রীর প্রতি উত্তর চাইছেন, তাদের জন্য এই ছবি মোদির পক্ষ থেকে জবাব।

তবে মোদির এই ‘বিশেষ বন্ধুটি’ কে সেই রহস্যেরও সমাধান হয়েছে। শিশুটি লোকসভার সদস্য বিজেপি নেতা সত্যনারায়ণ জাতীয়ের আট মাস বয়সী নাতনি রুদ্রাক্ষী।