'তুমি প্রেমিক হবে, উবার চালককে নারী'

উবার চালক এক নারীকে বাজে পুরুষের হাত থেকে বাঁচিয়েছেন। ছবি: সংগৃহীত
উবার চালক এক নারীকে বাজে পুরুষের হাত থেকে বাঁচিয়েছেন। ছবি: সংগৃহীত

তুমি আমার প্রেমিক হবে অথবা প্রেমিকের মতো আচরণ করবে—গাড়িতে ওঠার আগে উবার চালকের প্রতি এক নারীর এমন আহ্বানে চালক ঘাবড়ে গিয়েছিলেন। কিন্তু আসলে ওই নারী এক বাজে পুরুষের পাল্লায় পড়েই নিরুপায় হয়ে এমন কাজ করেছেন। আর আহ্বানে সাড়া দিয়ে ওই উবার চালক ওই নারীকে গাড়িতে তোলেন। এ জন্য গাড়ি থেকে খুলে ফেলেন উবারের স্টিকার এবং হাতের বিয়ের আংটিও।

ইন্ডিপেনডেন্ট ও দ্যা সানের খবরে বলা হয়েছে সম্প্রতি ঘটনাটি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ৩০ জুলাই রাতের ঘটনার পরই ওই উবার চালক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পুরো ঘটনাটির বর্ণনা দিয়েছেন। তবে তিনি ওই নারীকে সাহায্য করতে পেরে খুশি। এ ঘটনার পর উবার চালক ব্রেন্ডন গেলকে সবাই প্রশংসায় ভাসিয়েছেন। কেউ কেউ তাঁকে হিরো বলে আখ্যায়িত করেছে।

উবার চালক ব্রেন্ডন গেলের ফেসবুক পোস্ট। ছবি: সংগৃহীত
উবার চালক ব্রেন্ডন গেলের ফেসবুক পোস্ট। ছবি: সংগৃহীত

প্রেমিকের মতো আচরণ করুন অথবা আপনিই আমার প্রেমিক—নারী যাত্রীর এমন আহ্বানে থতমত খেয়ে গেলেন এক উবার চালক। অ্যাপে গাড়ি বুক করতে গিয়ে এমন কথা শুনতে হবে ওই উবার চালক ভাবেননি কোনোদিন। তার সঙ্গে হলো তারই। ফোনে গাড়ি বুক করার পরপরই এমন আহ্বান জানান এক নারী যাত্রী। প্রথমে ঘাবড়ে গেলেও, পরে ওই নারীর কথা মতো প্রেমিক বনে যান উবার চালক। গাড়ি থেকে খুলে ফেলেন উবারের স্টিকার এবং খুলে ফেললেন বিয়ের আংটিও।

উবার চালক গন্তব্যে পৌঁছে দেখেন ওই নারী উত্তেজিত হয়ে হাঁক দিয়ে বললেন, ‘হায় বেবি।’ উবার চালক দেখলেন এক পুরুষের সঙ্গে দাঁড়িয়ে আছেন ওই নারী। তার সঙ্গে কি নিয়ে যেন বেশ বাগ্‌বিতণ্ডাও চলছে। গাড়িটি দেখে নারী বেশ উচ্ছ্বসিত হলেন। দৌড়ে এসে গাড়িতে উঠে পড়লেন। এরপরই আসলে জানা গেল আসল গল্প।

নারী পড়েছিলেন এক বদ পুরুষের পাল্লায়। তাঁকে বিরক্ত করছিল এই পুরুষটি। কোনোও মতে সেখান থেকে বাঁচতে চাইছিলেন ওই নারী। এরপরই তিনি বুক করেন ওই উবার চালকের গাড়ি। কিন্তু ভাড়ার গাড়ি দেখে যদি সেই পুরুষটিও সেখানে উঠে বসেন, তাই আগে থেকেই চালকের কাছে এমন আহ্বান জানিয়েছিলেন ওই নারী যাত্রী। গোটা ঘটনাটি ফেসবুকে লিখেছেন উবার চালক। এই অভিজ্ঞতা তার এর আগে হয়নি। তবে যাত্রীকে সুরক্ষা দিতে পেরে তিনিও বেশ খুশি। এ ছাড়াও গাড়িতে কেউ নিরাপত্তাহীনতায় ভুগলে একটি বিশেষ যন্ত্রের সাহায্যে সুবিধা পেতে পারেন।