চেয়ার-চপ্পল ছুড়ে ডাকাত তাড়ালেন বৃদ্ধ দম্পতি!

অস্ত্র হাতে এসেছিল দুই ডাকাত। বাড়িতে কেবল বৃদ্ধ দম্পতি। ভেবেছিল, এমন সহজ শিকার আর কোথায় পাওয়া যাবে? ‘যাব, লুটব, চলে আসব।’ ভাবনার উল্টোটা ঘটল। বৃদ্ধ আর বৃদ্ধা মিলে ঘায়েল করে দিলেন ডাকাতদের। সামাজিক যোগাযোগমাধ্যমে বৃদ্ধ দম্পতির সাহসিকতা প্রশংসিত হয়েছে। গত রোববার ভারতের তামিলনাড়ু রাজ্যে এ কাণ্ড ঘটে।

সিসিটিভি ক্যামেরার ভিডিও ফুটেজে দেখা গেছে, দক্ষিণ তামিলনাড়ুর তিরুনেলভেলি এলাকায় নিজেদের খামারবাড়ির বারান্দায় চেয়ারে হেলান দিয়ে বসে ছিলেন ৭০ বছরের শানমুগভেল। দা হাতে মুখোশধারী ডাকাত পেছন থেকে তাঁকে জাপটে ধরে। গলায় কাপড় পেঁচিয়ে শ্বাসরোধে শানমুগভেলকে হত্যার চেষ্টা করে। নিজেকে ছাড়ানোর প্রাণপণ চেষ্টা করেন শানমুগভেল। এ সময় দাসহ আরেক ডাকাত সামনে এসে দাঁড়ান। শানমুগভেল তাঁকে লাথি মেরে ফেলে দেন।

এনডিটিভির খবর বলছে, এ ঘটনার কয়েক সেকেন্ড পরেই শানমুগভেলের স্ত্রী সেন্থামারাইকে ঘরের ভেতর থেকে ছুটে আসতে দেখা যায়। ৬৫ বছর বয়সী সেন্থামারাই প্রথমেই পা থেকে চপ্পল খুলে ডাকাতদের দিকে ছুড়ে মারেন। শানমুগভেল একজনকে লাথি মারার পরে সেন্থামারাই ডাকাতদের উদ্দেশে চেয়ার আর টুল তুলে ছুড়ে মারেন।

এ সময় ডান হাতে ব্যথা পেয়েছেন সেন্থামারাই। পুলিশ জানায়, দুর্বৃত্তরা পালিয়ে যাওয়ার সময় তাঁর গলা থেকে ৩৩ গ্রাম ওজনের একটি সোনার চেইন ছিনিয়ে নেয়।

তদন্তকারীরা বলছেন, ওই প্রবীণ দম্পতি বাড়িতে একা থাকতেন। রোববার রাত নয়টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ একটি মামলা দায়ের করলেও এখনো কাউকে গ্রেপ্তার করা হয়নি।

সিসিটিভি ক্যামেরায় ধারণ করা ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

মাত্র কয়েক সপ্তাহ আগে ওই একই এলাকায় তিরুনেলভেলির সাবেক মেয়র উমা মহেশ্বরী তাঁর স্বামীসহ তিনজনকে হত্যা করা হয়। সম্পত্তি নিয়ে বিবাদকে কেন্দ্র করে তিনজনকে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।