জামিন পেলেন রুপা গাঙ্গুলির ছেলে

রুপা গাঙ্গুলির ছেলে আকাশ মুখোপাধ্যায়। ছবি: সংগৃহীত
রুপা গাঙ্গুলির ছেলে আকাশ মুখোপাধ্যায়। ছবি: সংগৃহীত

ভারতীয় অভিনেত্রী ও বিজেপি সাংসদ রুপা গাঙ্গুলির ছেলে আকাশ মুখোপাধ্যায় জামিন পেয়েছেন। শুক্রবার ‘মদ্যপ’ অবস্থায় গাড়ি চালাতে গিয়ে দুর্ঘটনার কবলে পড়ায় ২০ বছর বয়সী আকাশকে গ্রেপ্তার করে যাদবপুর থানা-পুলিশ।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, শুক্রবার কলকাতার রয়্যাল কলকাতা গলফ ক্লাবের একটি দেয়ালের সঙ্গে ধাক্কা লেগে ক্ষতিগ্রস্ত হয় আকাশের গাড়ি। সেই সঙ্গে গলফ ক্লাবের দেয়ালটিও ধসে পড়ে। আকাশ সামান্য আহত হন। পরে তাঁকে এক বন্ধুর বাসা থেকে গ্রেপ্তার করা হয়।

দুর্ঘটনাটি যেখানে ঘটেছে তার খুব কাছেই রুপা গাঙ্গুলির বাড়ি। রুপার স্বামী দ্রুত ঘটনাস্থলে গিয়ে ছেলেকে উদ্ধার করেন। গাড়িটির ব্রেক ঠিকমতো কাজ করেছে কিনা, তা খতিয়ে দেখতে তদন্তের আহ্বান জানান রুপার স্বামী। ছেলের গ্রেপ্তারের পর নাকি রুপা স্থানীয় পুলিশ স্টেশনে যোগাযোগ করেন এবং এ বিষয়ে অবগত হওয়ার পর যথাযথ আইনি পদক্ষেপ নেওয়ার কথা বলেন। জানা গেছে, আকাশ যে গাড়িটি চালাচ্ছিলেন, সেটি রুপা গাঙ্গুলির নামে নিবন্ধন করা।

এই ঘটনার পর রুপা গাঙ্গুলি টুইটারে নিজের মন্তব্য প্রকাশ করেছেন। প্রশাসনের উদ্দেশ্যে তিনি লিখেছেন, ‘কোনো বিশেষ খাতির চাই না। আইন তার নিজের গতিতে চলবে।’

টুইটে রুপা গাঙ্গুলি আরও বলেন, ‘আমার ছেলে আমার বাড়ির কাছেই একটি দুর্ঘটনার কবলে পড়েছে। আমি নিজেই থানায় ফোন করেছি এবং যথাযথ আইন মেনে বিচারপ্রক্রিয়া শুরু করতে বলেছি। কোনো বিশেষ খাতির কিংবা এ নিয়ে রাজনীতি চাই না। আমি আমার ছেলেকে ভালোবাসি। আমি তাঁর দেখভাল করব। কিন্তু চাইব আইন তার নিজ গতিতে চলুক। আমি অন্যায় করি না, অন্যায় সহ্যও করি না। আমাকে কেউ কিনতে পারবে না।’ টুইটে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও ট্যাগ করেছেন তিনি।

এদিকে এই বিজেপি সাংসদের ছেলের দুর্ঘটনা নিয়ে এরই মধ্যে রাজনীতি শুরু হয়ে গেছে বলে জানিয়েছেন ভারতের পশ্চিমবঙ্গের বিজেপি অংশের প্রেসিডেন্ট দিলীপ ঘোষ। তিনি অভিযোগ করেছেন, এই ঘটনাকে অতিরঞ্জিতভাবে প্রচার করছে তৃণমূল কংগ্রেস। এর আগে তৃণমূল কংগ্রেসের কাউন্সিলর অর্চনা দাশগুপ্ত এই দুর্ঘটনা নিয়ে বলেছেন, ‘প্রায় প্রতি রাতে এই দেয়ালের পাশে অনেক পথশিশু ঘুমিয়ে থাকে। অনেকে সেখানে খেলে। সৌভাগ্যবশত তখন কেউ ছিল না। তা না হলে অনেক বড় একটা কিছু ঘটে যেতে পারত। কারণ, পুলিশ যখন তাকে (আকাশ) আটক করে তখন সে মদ্যপ ছিল। আর তা ছাড়া তার এমন বেপরোয়াভাবে গাড়ি চালানোর ঘটনা এটাই প্রথম নয়।’

আরও পড়ুন: