ইস্তফা দিতে বাধ্য হলেন ট্রাম্পের ব্যক্তিগত সহকারী

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তাঁর ব্যক্তিগত সহকারী মেডেলিন ওয়েস্টারহাউট। ছবি: টুইটার থেকে সংগৃহীত
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তাঁর ব্যক্তিগত সহকারী মেডেলিন ওয়েস্টারহাউট। ছবি: টুইটার থেকে সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পারিবারিক তথ্য ফাঁসের অভিযোগে তাঁর ব্যক্তিগত সহকারী মেডেলিন ওয়েস্টারহাউটকে (২৯) ইস্তফা দিতে বাধ্য করা হয়েছে। সাংবাদিকদের কাছে ব্যক্তিগত তথ্য ফাঁস করেছেন মেডেলিন—এমন অভিযোগ পাওয়ার পর বৃহস্পতিবার তাঁকে পদত্যাগ করতে বাধ্য করা হয়।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়, চলতি মাসে নিউজার্সিতে ছুটি কাটাতে যান প্রেসিডেন্ট ট্রাম্প। সেখানে এক নৈশভোজের অনুষ্ঠানে মদ্যপ অবস্থায় ট্রাম্পের পারিবারিক ও ব্যক্তিগত তথ্য সাংবাদিকদের কাছে ফাঁস করেন মেডেলিন।

মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমস সর্বপ্রথম মেডেলিনের ইস্তফা দেওয়ার খবর প্রকাশ করে। হোয়াইট হাউসের এক সূত্রের বরাত দিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়, শুক্রবার থেকে মেডেলিনকে হোয়াইট হাউসে আসতে দেওয়া হবে না। তবে হোয়াইট হাউস থেকে এ বিষয়ে এখনো কোনো মন্তব্য করা হয়নি।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, নিউজার্সির বার্কলে হাইটসের একটি হোটেলে সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় ‘অফ দ্য রেকর্ড’ (প্রকাশ করা যাবে না) হিসেবে ট্রাম্পের পারিবারিক কিছু তথ্য ফাঁস করেন মেডেলিন। কিন্তু পরবর্তীতে সেসব তথ্য গণমাধ্যমে চলে আসে। তবে এসব কথোপকথন ট্রাম্প কীভাবে জানলেন, সে ব্যাপারে স্পষ্ট করে কিছু জানা যায়নি।

মার্কিন গণমাধ্যম সিবিএসের প্রতিবেদনে বলা হয়েছে, হোয়াইট হাউসের বেশ কয়েকজন কর্মকর্তা আগে থেকেই ট্রাম্পের প্রতি মেডেলিনের আনুগত্যের অভাব বোধ করছিলেন। হোয়াইট হাউসের সাবেক একজন কর্মকর্তা সিবিএসকে বলেছেন, ‘প্রথম দিন থেকেই সে গোয়েন্দাগিরি করছিল। প্রেসিডেন্টের সঙ্গে তাঁর ঘনিষ্ঠতাকে কাজে লাগিয়ে বিরোধীদের সহায়তা করে আসছিল সে।’

প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্পের দায়িত্ব নেওয়ার প্রথম দিন থেকেই তাঁর ব্যক্তিগত সহকারী হিসেবে কাজ করছিলেন মেডেলিন। নিজের ইনস্টাগ্রাম পেজে ট্রাম্পের সঙ্গে ভ্রমণ সংক্রান্ত বিভিন্ন পোস্ট শেয়ার করতেও দেখা গেছে তাঁকে।