মমতার গ্রেপ্তার দাবি করায় মুকুলের বিরুদ্ধে এফআইআর

মমতা বন্দ্যোপাধ্যায় ও মুকুল রায়।
মমতা বন্দ্যোপাধ্যায় ও মুকুল রায়।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গ্রেপ্তার দাবি করায় বিজেপি নেতা মুকুল রায়ের বিরুদ্ধে থানায় এফআইআর করেছেন রাজ্যের এক মন্ত্রী। গতকাল সোমবার এই এফআইআর করা হয়।

ঘটনার সূত্রপাত গত রোববার। উত্তর ২৪ পরগনা জেলার বারাকপুরের জগদ্দল এলাকায় তৃণমূল কংগ্রেস তাদের পার্টি অফিস পুনরুদ্ধার করতে যায়। এ সময় বিজেপির সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে তৃণমূল। এলাকার বিজেপি সাংসদ অর্জুন সিং এলে তাঁর গাড়ি লক্ষ্য করে ইটপাটকেল ছোড়েন তৃণমূলের সমর্থকেরা। ইটের আঘাতে জখম হন সাংসদ অর্জুন। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। এখন অর্জুন সুস্থ আছেন।

বিজেপি সাংসদ অর্জুন আহত হওয়ার ঘটনায় মমতাকে দোষেন মুকুল রায়। রোববার রাতে তৃণমূল বিধায়ক ও বিধাননগর পৌর করপোরেশনের সাবেক মেয়র সব্যসাচী দত্তের গণেশপুজোর উদ্বোধনে যান বিজেপির কেন্দ্রীয় নেতা মুকুল রায়। রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, কেন্দ্রীয় পর্যবেক্ষক অরবিন্দ মেননও সেখানে যান। সেখানেই মুকুল রায় বলেন, ‘অবিলম্বে মমতা বন্দ্যোপাধ্যায়কে গ্রেপ্তার করতে হবে। তিনিই অর্জুন সিংকে খুন করতে চেয়েছিলেন।’

মুকুল রায় আরও বলেন, ‘সব্যসাচী হলেন এমন এক ব্যক্তি, যিনি খোদ মুখ্যমন্ত্রীর দপ্তরের দুর্নীতি নিয়ে প্রশ্ন তুলেছিলেন। সেই সব্যসাচী দত্ত গণেশপুজোর উদ্বোধনে আমাদের ডেকেছেন। সে জন্য হয়তো সব্যসাচীর বিরুদ্ধে মিথ্যে মামলা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।’

এরপরেই সব্যসাচী দত্ত বলেন, ‘আমি সারদা, নারদার টাকায় পুজো করি না। তাই আমার পুলিশের ভয় নেই।’

এসব মন্তব্য ঘিরেই তোলপাড় হয় তৃণমূলের রাজনীতি।

গতকাল সোমবার রাতে ভাটপাড়া থানায় গিয়ে মুকুল রায়ের বিরুদ্ধে এফআইআর দায়ের করেন তৃণমূলের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। তিনি তাঁর আবেদনে প্রশ্ন তোলেন, কীভাবে মুকুল রায় বিনা প্রমাণে ওই মন্তব্য করেন? তাই তিনি হিংসায় উসকানি দেওয়ার অভিযোগ আনেন মুকুল রায়ের বিরুদ্ধে।