জন্মদিনের আগে মোদির মঙ্গল কামনায় যশোদাবেনের পুজো

নরেন্দ্র মোদি ও যশোদাবেন। এএফপি ফাইল ছবি
নরেন্দ্র মোদি ও যশোদাবেন। এএফপি ফাইল ছবি

স্বামী নরেন্দ্র মোদির জন্মদিনের প্রাক্কালে তাঁর মঙ্গল কামনায় মন্দিরে পুজো দিলেন স্ত্রী যশোদাবেন। গতকাল সোমবার পশ্চিমবঙ্গের ঐতিহ্যবাহী কল্যাণেশ্বরী শিবমন্দিরে পুজো দেন তিনি।

আজ ১৭ সেপ্টেম্বর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৬৯তম জন্মদিন। আর তাই স্বামী মোদির জন্মদিনের আগে তাঁর মঙ্গল কামনায় যশোদাবেনের এই পুজো।

স্বামীর জন্মদিন উপলক্ষে যশোদাবেন গতকাল যে মন্দিরে পুজো দেন, সেটি পশ্চিমবঙ্গের পশ্চিম বর্ধমান জেলার আসানসোল শহরের উপকণ্ঠে অবস্থিত। এদিন যশোদাবেন অত্যন্ত গোপনে কল্যাণেশ্বরী শিবমন্দিরে পুজো দিয়ে যান। এ সময় সঙ্গে ছিলেন তাঁর ভাই, ভাইয়ের স্ত্রীসহ আত্মীয়স্বজন।

পুলিশ সূত্র জানায়, বেলা একটা নাগাদ আত্মীয়স্বজন সঙ্গে নিয়ে মন্দিরে আসেন যশোদাবেন। তিনি আসবেন বলে পুলিশ আগেভাগেই মন্দিরের নিরাপত্তা জোরদার করে।

প্রায় ২০ মিনিট ধরে পুজো দিয়ে গোপনে ঝাড়খন্ডের উদ্দেশে মন্দির ত্যাগ করেন যশোদাবেন। তাঁর মন্দিরে আসার বিষয়টি বিজেপির স্থানীয় নেতারাও জানতে পারেননি।

কল্যাণেশ্বরী শিবমন্দিরে আসার আগে যশোদাবেন ঝাড়খন্ডের ধানবাদের হিরাপুরে একটি অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন। ঝাড়খন্ডের কাতরাশে রামমন্দিরে পুজো দিয়ে তিনি চলে আসেন কল্যাণেশ্বরী মন্দিরে।

এবার স্বামী মোদির জন্মদিনের আগে তাঁর মঙ্গল কামনায় স্ত্রী যশোদাবেন পুজো দিলেন। আগে লোকসভা নির্বাচনের ফল প্রকাশের দিন তিনি স্বামীর জয় কামনা করে উপোস করেছিলেন।

২০১৪ সালের জাতীয় নির্বাচনের সময় জমা দেওয়া মনোনয়নপত্রে প্রথম স্ত্রীর নাম উল্লেখ করেন মোদি।