বালাকোটে আবার জঙ্গি ঘাঁটি, বললেন ভারতীয় সেনাপ্রধান

ভারতের সেনাপ্রধান বিপিন রাওয়াত (এএফপি, ফাইল ছবি)
ভারতের সেনাপ্রধান বিপিন রাওয়াত (এএফপি, ফাইল ছবি)

বালাকোটের জঙ্গি ঘাঁটিগুলো ফের গজিয়ে উঠেছে। পাকিস্তান সেগুলো নতুন করে গড়ে তুলেছে। ভারতের সেনাপ্রধান বিপিন রাওয়াত আজ সোমবার চেন্নাইয়ে অফিসার্স ট্রেনিং অ্যাকাডেমিতে সংবাদ সম্মেলন করে এই কথা জানান। তিনি বলেন, পাকিস্তানের মদদে এই মুহূর্তে ৫০০ সশস্ত্র জঙ্গি সীমান্ত পেরিয়ে ভারতে ঢোকার চেষ্টা চালাচ্ছে।

কাশ্মীরের পুলওয়ামায় ভারতীয় সেনাদের ওপর আত্মঘাতী হামলার পর পাকিস্তানের বালাকোটে ভারতীয় বিমানবাহিনী বেশ কয়েকটা জঙ্গি ঘাঁটি গুঁড়িয়ে দিয়েছিল। এই বছরের ফেব্রুয়ারি মাসে সেই হানায় আড়াই থেকে তিন শ জঙ্গি নিহত হয়েছিল বলে ভারতের দাবি। কিন্তু সেনাপ্রধান বলেছেন, ধ্বংস হওয়া সেই ঘাঁটিগুলো ফের সক্রিয় হয়ে উঠেছে। ভারতের এই দাবি সেই সময় অস্বীকার করে পাকিস্তান। এ নিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমে

কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখার ওধারে জঙ্গি তৎপরতা বেড়ে যাওয়া নিয়ে সম্প্রতি হুঁশিয়ারি দেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। এর পরেই সেই সুরে সুর মেলালেন সেনাপ্রধান বিপিন রাওয়াত। হিউস্টনে সন্ত্রাসবাদ নিয়ে পাকিস্তানকে তুলাধোনা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ২৭ সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ সভায় মুখোমুখি হতে চলেছেন দুই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও ইমরান খান। তার আগেই সেনা প্রধানের এই সতর্ক বার্তা।