পশ্চিমবঙ্গে চলছে জঙ্গলের রাজত্ব: বিজেপি

পশ্চিমবঙ্গে মহালয়ার দিনে তর্পণ অনুষ্ঠানে বিজেপির সর্বভারতীয় কার্যকরী সভাপতি জগৎ প্রকাশ (জে পি) নাড্ডা। ছবি: ভাস্কর মুখার্জি
পশ্চিমবঙ্গে মহালয়ার দিনে তর্পণ অনুষ্ঠানে বিজেপির সর্বভারতীয় কার্যকরী সভাপতি জগৎ প্রকাশ (জে পি) নাড্ডা। ছবি: ভাস্কর মুখার্জি

ভারতের ক্ষমতাসীন দল বিজেপির কার্যকরী সভাপতি জগৎ প্রকাশ (জে পি) নাড্ডা বলেছেন, পশ্চিমবঙ্গে আইনের শাসন নেই। চলছে এখানে জঙ্গলের রাজত্ব। মুখ্যমন্ত্রী মমতার পায়ের তলার মাটি সরে যাচ্ছে।

আজ শনিবার মহালয়ার দিনে কলকাতার বাগবাজারের গঙ্গা নদীর ঘাটে বিজেপি আয়োজিত তর্পণ অনুষ্ঠানে যোগ দিয়ে এসব কথা বলেন নাড্ডা। বিজেপির নিহত কর্মীদের আত্মার শান্তি কামনায় গঙ্গার ঘাটে তর্পণ অনুষ্ঠানে যোগ দিতে নাড্ডা গতকাল শুক্রবার কলকাতায় আসেন।

প্রাক্‌-পঞ্চায়েত নির্বাচন থেকে বর্তমান সময় পর্যন্ত রাজনৈতিক সংঘর্ষ ও অন্যান্য কারণে বিজেপির নিহত ৬৮ কর্মীর আত্মার শান্তি কামনায় এবং তাঁদের আত্মার শান্তির জন্য তর্পণ অনুষ্ঠানে কলকাতায় আসেন নাড্ডা।

আজকের এই তর্পণ অনুষ্ঠানে ৬৮ জন শহীদ পরিবারের সদস্যরা যোগ দেন। নাড্ডা কথাও বলেন শহীদ পরিবারের সদস্যদের সঙ্গে। তর্পণ অনুষ্ঠানের জন্য নিয়ে আসা হয় শহীদদের নামে ৬৮টি কলস। আর তা মুড়ে দেওয়া হবে লাল সালুতে। এই ৬৮ শহীদের জন্য পরিবারের যাঁরা তর্পণ করেন, তাঁদের হাতে তুলে দেওয়া হয় ধুতি ও গামছা। এ ছাড়া ওই শহীদ পরিবারের সদস্যদের হাতেও তুলে দেওয়া হয় পূজার উপহার নতুন কাপড়চোপড়।

জে পি নাড্ডা বলেন, এই রাজ্যে নেই গণতন্ত্র। চলছে গণতন্ত্রের নামে স্বৈরতন্ত্র আর সন্ত্রাস। গণতন্ত্র এখানে ভূলুণ্ঠিত। এই রাজ্যের মানুষ বাক্‌স্বাধীনতা হারিয়েছে। হারিয়েছে কথা বলার অধিকার।
নাড্ডার কথা, এই রাজ্যের মানুষ এই জঙ্গলের রাজত্ব থেকে মুক্তি চায়। গণতন্ত্র চায়। সন্ত্রাসমুক্ত রাজ্য চায়। তিনি বলেন, এই রাজ্যে একমাত্র বিজেপিই দিতে পারবে গণতন্ত্র, মানুষের অধিকার।

আগামী বিধানসভা নির্বাচনে এই রাজ্যে তৃণমূল হারবে বলেও আশা নাড্ডার। তিনি বলেন, এই রাজ্যে ক্ষমতায় আসবে বিজেপি। বিজেপিই দেবে এই রাজ্যে সুশাসন। গণতন্ত্র আর মানুষের বেঁচে থাকার অধিকার।
এই তর্পণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়, কেন্দ্রীয় নেতা মুকুল রায়, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষসহ অন্য কেন্দ্রীয় ও রাজ্যনেতারা।