বৌদ্ধ, খ্রিষ্টান ও শিখ নয়, তাড়ানো হবে অনুপ্রবেশকারীদের: অমিত শাহ

অমিত শাহের হাত ধরে তৃণমূলের বিধায়ক ও বিধাননগর পৌর করপোরেশনের সাবেক মেয়র সব্যসাচী দত্ত বিজেপিতে যোগ দেন। ছবি: ভাস্কর মুখার্জি
অমিত শাহের হাত ধরে তৃণমূলের বিধায়ক ও বিধাননগর পৌর করপোরেশনের সাবেক মেয়র সব্যসাচী দত্ত বিজেপিতে যোগ দেন। ছবি: ভাস্কর মুখার্জি

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ বলেছেন, ভারতের পশ্চিমবঙ্গে জাতীয় নাগরিক তালিকা বা এনআরসি হবে। তবে এই রাজ্য থেকে কোনো হিন্দু উদ্বাস্তু ও শরণার্থীকে তাড়ানো হবে না। বৌদ্ধ, খ্রিষ্টান, জৈন ও শিখ ধর্মের নাগরিকেরাও থাকতে পারবেন। শুধু অনুপ্রবেশকারীদের তাড়ানো হবে।

কলকাতার নেতাজি ইনডোর স্টেডিয়ামে বিজেপি আয়োজিত এক সমাবেশে আজ মঙ্গলবার বিকেলে অমিত শাহ এ কথা বলেন।

বিজেপির সর্বভারতীয় এই সভাপতি বলেন, আগামী সংসদে নাগরিকত্ব সংশোধনী বিল আনা হবে। সেই বিল পাশের পর হিন্দু, শিখ, জৈন, খ্রিষ্টান, বৌদ্ধ ও পারসিদের ভারতের নাগরিকত্ব দেওয়া হবে। তবে তাড়ানো হবে অনুপ্রবেশকারীদের। তাদের পশ্চিমবঙ্গে ঠাঁই দেওয়া হবে না।

বিজেপি ২০২১ সালে পশ্চিমবঙ্গে ক্ষমতায় আসবে উল্লেখ করে অমিত শাহ বলেন, এই রাজ্যে সরকার গড়বে বিজেপি। এবার লোকসভা নির্বাচনে বিজেপি পশ্চিমবঙ্গে ৪০ শতাংশ ভোট পেয়েছে। বিজেপির পক্ষে আড়াই কোটি মানুষ ভোট দিয়েছেন। এই রাজ্যের মানুষ আর তৃণমূলকে চায় না।

অমিত শাহের এই সভায় এসে বিজেপিতে যোগ দেন তৃণমূলের বিধায়ক ও বিধাননগর পৌর করপোরেশনের সাবেক মেয়র সব্যসাচী দত্ত। অমিত শাহের হাত ধরে তিনি বিজেপিতে যোগ দেন। এ সময় অমিত শাহ সব্যসাচীর গলায় উত্তরীয় পরিয়ে দেন। সব্যসাচীও অমিত শাহকে জড়িয়ে ধরে আশীর্বাদ নেন।

সব্যসাচী বলেন, পশ্চিমবঙ্গে ভবিষ্যতে ক্ষমতায় আসবে বিজেপি। তিনি বলেন, এই রাজ্যে বেআইনি অনুপ্রবেশকারীদের ঠাঁই নেই। তাদের তাড়ানো হবেই।