স্বামী 'অন্ধকার বর্ণ' বলে উপহাস করায় ভারতীয় নারীর আত্মহত্যা

আত্মহত্যা
আত্মহত্যা

কালো বলে উপহাস করায় ভারতীয় এক তরুণী আত্মহত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে। ওই তরুণীর স্বামী ক্রমাগতভাবে তাঁকে ‘অন্ধকার বর্ণ’ বলে তুচ্ছতাচ্ছিল্য ও হয়রানি করায় তিনি আত্মহত্যা করেছেন। গত সোমবার ভারতের রাজস্থানের ঝালাওয়ার জেলার একটি গ্রামে এই ঘটনা ঘটে। স্থানীয় পুলিশের বরাত দিয়ে বুধবার বিবিসি ও এনডিটিভি এ খবর জানায়।

গালফ নিউজের প্রতিবেদনে বলা হয়, বাঁশখোয়ারা গ্রামে বাড়ির বাইরে কূপের মধ্যে ঝাঁপিয়ে পড়েন ওই তরুণী। পরে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। ছয় মাস আগে তাঁর বিয়ে হয়েছিল।

এই ঘটনার জন্য স্বামীকে দায়ী করে রাজস্থানের একটি পুলিশ স্টেশনে মামলা করেছেন ওই তরুণীর বাবা। পুলিশ জানায়, এই ঘটনায় এখনো কেউ গ্রেপ্তার হয়নি। অভিযোগের বিষয়ে তরুণীর স্বামী এখনো কিছু বলেননি বা বিবৃতি দেননি।

ওই তরুণীর বাবা পুলিশকে বলেন, মেয়ের গায়ের বর্ণ কালো হওয়ার কারণে তাঁর স্বামী ক্রমাগতভাবে অবজ্ঞা করেছেন। যার কারণে তাঁর মেয়ে আত্মহত্যা করেছেন।

এ ধরনের ঘটনা ভারতে এবারই প্রথম নয়। গায়ের রং নিয়ে স্বামী বিদ্রূপ করায় ২০১৪ সালে ২৯ বছর বয়সী এক নারী আত্মহত্যা করেন। এ ছাড়া গায়ের বর্ণ কালো হওয়ায় সহপাঠী ‘কুৎসিত’ বলে ডাকায় অপমান বোধ করে ২০১৮ সালে ১৪ বছর বয়সী এক কিশোরী আত্মহত্যা করেছে।