যে কারণে হাসপাতালে বিয়ে করলেন তাঁরা

হাসপাতালে বিয়ে করেছেন মাইকেল-আলিয়া দম্পতি। ছবিটি ফেসবুক থেকে নেওয়া
হাসপাতালে বিয়ে করেছেন মাইকেল-আলিয়া দম্পতি। ছবিটি ফেসবুক থেকে নেওয়া

আর দশটা দম্পতির মতোই ধুমধাম করে বিয়ে করার কথা ছিল মাইকেল থম্পসন ও আলিয়া থম্পসনের। বিয়েটা তাঁরা করেছেন ঠিকই, তবে যে জায়গায় করেছেন, সেখানে বিয়ের কথা ভাবেন না কেউই। হাসপাতালের জন্য নির্ধারিত পোশাক পরে হাসপাতালেই বিয়ে করেছেন তাঁরা!

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে। হাসপাতালের সব কর্মকর্তা-কর্মচারীর শুভেচ্ছায় সিক্ত হয়েই বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন তাঁরা। কিন্তু এত জায়গা রেখে হাসপাতালে কেন বিয়ে করতে হলো তাঁদের?

উত্তরটা দিয়েছেন নববধূ আলিয়া নিজেই। গত ২১ সেপ্টেম্বর তাঁদের বিয়ে হওয়ার কথা ছিল। কিন্তু বিয়ের কয়েক দিন আগে মাইকেল জানতে পারেন, তাঁর বাবা উইলিয়াম থম্পসন গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি। জরুরি ভিত্তিতে অস্ত্রোপচারও করাতে হলো। পরিস্থিতি বিবেচনায় নিয়ে তিনবার পিছিয়ে দেওয়া হলো বিয়ে।

কিন্তু এরপরও যখন হাসপাতাল থেকে ছাড়া পাচ্ছিলেন না মাইকেলের বাবা, তখন অভিনব এক উপায় বাতলে দেন আলিয়া। মার্কিন সংবাদমাধ্যম এনবিসি নিউজকে তিনি বলেন, ‘আমি মাইকেলকে বললাম, তোমার বাবার যেহেতু অস্ত্রোপচার হয়েছে, তাঁকে তো এখন কিছুতেই হাসপাতাল থেকে ছাড়বে না। তিনি যেহেতু বিয়েতে আসতে পারবেন না, তাহলে বিয়েটাকেই তাঁর কাছে নিয়ে গেলে কেমন হয়? এরপরই আমরা হাসপাতালে বিয়ে করার সিদ্ধান্ত নিই।’

বাবাকে সাক্ষী রেখে বিয়ে করতে পেরে খুশি মাইকেলও, ‘আমরা খুব ছোট পরিসরে বিয়েটা সেরে ফেলতে চেয়েছিলাম। আমরা দুজন, পরিবারের কিছু লোকজন ও বাবা—শুধু এই কজনই থাকার কথা ছিল। কিন্তু হঠাৎ করেই চিকিৎসক ও নার্সরা আমাদের শুভেচ্ছা জানাতে চলে এলের! সঙ্গে করে একটি ডায়াবেটিস-ফ্রি কেক ও আরও উপহারও নিয়ে এসেছিলেন!’

দুজনের আংটি বদলের ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্ট করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। পোস্ট করার পর থেকেই ব্যাপক সাড়া ফেলেছে ছবিগুলো। অনেকেই ছবিগুলো শেয়ার করে নবদম্পতিকে শুভেচ্ছা জানিয়েছেন।