চেক প্রজাতন্ত্রে হাসপাতালে বন্দুকধারীর গুলিতে নিহত ৬

ঘটনার পর পুলিশ হাসপাতালটি ঘিরে রাখে। ছবি: রয়টার্স
ঘটনার পর পুলিশ হাসপাতালটি ঘিরে রাখে। ছবি: রয়টার্স

চেক প্রজাতন্ত্রের অস্ত্রাভার শহরের একটি হাসপাতালে বন্দুকধারীর গুলিতে ছয়জন নিহত হয়েছে। এরপর হামলাকারী পালিয়ে গেলেও পরে নিজের মাথায় গুলি করে আত্মহত্যা করে।

ইউনিভার্সিটি হাসপাতাল নামের এই হাসপাতাল থেকে পুলিশ আজ মঙ্গলবার স্থানীয় সময় সকাল ৭টা ১৯ মিনিটে ফোন পায়। এর পাঁচ মিনিটের মধ্যেই তারা ঘটনাস্থলে পৌঁছে। হাসপাতালটি রাজধানী প্রাগ থেকে ৩৫০ কিলোমিটার পূর্বে ও পোল্যান্ড সীমান্তের কাছে।

রয়টার্সের খবরে বলা হয়, হাসপাতালের পরিচালক ইউজিরি হাভল্যান্ট টেলিভিশন ব্রিফিংয়ে বলেন, হাসপাতালের বহির্বিভাগের রোগীদের অপেক্ষমাণ কক্ষে এ হামলা চালানো হয়। পাঁচজন ঘটনাস্থলেই এবং সার্জারির সময় একজন নিহত হয়। দুজন গুরুতর আহত অবস্থায় আছেন। তবে কোনো চিকিৎসক হতাহত হননি। নিহত ছয়জনের মধ্যে চারজন পুরুষ ও দুজন নারী।

বিবিসির খবরে বলা হয়, পুলিশের দেওয়া তথ্য মতে, বন্দুকধারী একটি গাড়িতে করে এসেছিলেন। পুলিশ প্রাথমিকভাবে এক ব্যক্তির ছবি পোস্ট করে তার সন্ধান চায়। পরে জানায় এই ব্যক্তি সেই হামলাকারী।

পুলিশ টুইটারে জানায়, ‘আমরা ওই আততায়ীকে ধরেছি। তবে পুলিশ কিছু করার আগেই ৪২ বছর বয়সী ওই ব্যক্তি নিজের মাথায় গুলি করে বসে এবং মারা যায়।’

এখনো এ হামলার ঘটনা পরিষ্কার নয়।