হঠাৎ এল পাহাড়সমান ঢেউ, এরপর যা হলো...

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সান্তা ক্রুজের বনি দুন বিচে ঢেউ আছড়ে নিয়ে যায় এক ব্যক্তিকে। ছবি: ইউটিউব থেকে
যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সান্তা ক্রুজের বনি দুন বিচে ঢেউ আছড়ে নিয়ে যায় এক ব্যক্তিকে। ছবি: ইউটিউব থেকে

সমুদ্রের পাশে বড় পাথরের ওপর দাঁড়িয়ে ছিলেন এক ব্যক্তি। উপভোগ করছিলেন সমুদ্রের ঢেউ। কিন্তু এরপর যা হলো, তাতে বাকরুদ্ধ হতে হয়। কারণ, ক্যালিফোর্নিয়ার একটি বিচে বড় এক ঢেউ এসে ভাসিয়ে নিয়ে যায় ২০ বছর বয়সী লোকটিকে। এ ঘটনার নয় সেকেন্ডের ভিডিও ছড়িয়ে পড়ছে অনলাইনে।

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সান্তা ক্রুজের বনি দুন বিচে গত ডিসেম্বরে এ ঘটনা ঘটে।

যুক্তরাষ্ট্রের সান্তা ক্রুজ কাউন্টির ফেসবুক পেজে ভিডিওটি দেখামাত্রই ভয় পেতে হয়। তবে অন্যকে সতর্ক করতে অনেকেই এই ভিডিও শেয়ার করছেন। কারণ, ঘটনাটি যখন ঘটেছে, তখন সার্ফিংয়ে যাওয়ার জন্য নিষেধাজ্ঞা জারি করেছিল মার্কিন জাতীয় আবহাওয়া দপ্তর। লস অ্যাঞ্জেলেসে টাইমসের মতে, ২০ ডিসেম্বর বিকেল চারটার দিকে এ ঘটনা ঘটে। তবে ওই ব্যক্তি প্রাণে বেঁচে যান।

নয় সেকেন্ডের ভিডিওতে দেখা যাচ্ছে, ক্যালিফোর্নিয়ার সান্তা ক্রুজ বনি দুন বিচে একজন দাঁড়িয়ে আছেন। সমুদ্রের বেশ খানিকটা ভেতরে একটা বড় পাথরখণ্ডের ওপর দাঁড়িয়ে ছিলেন তিনি। আর এরপরই যা ঘটেছে, তাতে হাড় হিম হয়ে যাওয়ার অবস্থা। বড় ঢেউ আছড়ে পড়ে ভাসিয়ে নিয়ে গেল সেই পাথরের ওপরে দাঁড়ানো ব্যক্তিকে। প্রথমে পাড়ের ওপরেই একবার আছাড় খান; এরপর সেখান থেকে ঢেউয়ের তোড়ে তিনি পড়ে যান সমুদ্রে।

সান্তা ক্রুজ কাউন্টি ভিডিও পোস্ট করে আসলে আবহাওয়া অধিদপ্তরের জারি করা সতর্কতা মানার নির্দেশ দিয়েছেন। তথ্যসূত্র: এবিসি নিউজ ও এনডিটিভি