প্রিন্স হ্যারিকে 'পার্ট টাইম' চাকরির প্রস্তাব বার্গার কিংয়ের

প্রিন্স হ্যারি ও তাঁর স্ত্রী মেগান মার্কেল। ছবি: এএফপি
প্রিন্স হ্যারি ও তাঁর স্ত্রী মেগান মার্কেল। ছবি: এএফপি

ব্রিটিশ রাজপরিবারের রাজকীয় দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়ে রীতিমতো সাড়া ফেলে দিয়েছেন প্রিন্স হ্যারি ও তাঁর স্ত্রী মেগান মার্কেল। এবার রাজপরিবারের দুই সদস্যের এই সিদ্ধান্ত নিয়ে একটি টুইট করেছে জনপ্রিয় মার্কিন বহুজাতিক প্রতিষ্ঠান বার্গার কিং। ওই একটি টুইটেই বেশ হাস্যরসের জন্ম দিয়েছে প্রতিষ্ঠানটি। টুইটে প্রিন্স হ্যারিকে ‘পার্ট টাইম’ চাকরির প্রস্তাব দিয়েছে তারা!

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল মঙ্গলবার নিজেদের ভেরিফায়েড টুইটার পেজ থেকে একটি টুইট করে বার্গার কিং। টুইটে প্রিন্স হ্যারিকে মেনশন করে তারা বলেছে, ‘হ্যারি, এই রয়্যাল ফ্যামিলি আপনাকে পার্ট টাইম পজিশন অফার করছে।’ টুইটে রয়্যাল ফ্যামিলি বলতে বার্গার কিং প্রতিষ্ঠানের কথাই বোঝানো হয়েছে। অর্থাৎ প্রকারান্তরে প্রতিষ্ঠানটিতে পার্ট টাইম কাজের প্রস্তাবই দিয়েছে তারা প্রিন্স হ্যারিকে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে টুইটটি। এরই মধ্যে প্রায় দেড় হাজার রিটুইট ও সাড়ে ৬ হাজার লাইক পড়েছে টুইটটিতে। অনেকেই বলছেন, একটি টুইট দিয়েই নেটিজেনদের মন জয় করে নিয়েছে বার্গার কিং।

এর আগে রাজকীয় দায়িত্ব ছাড়ার ঘোষণা দেওয়ার পর গত সপ্তাহে বার্গার কিংয়ের আর্জেন্টিনা শাখাও প্রিন্স হ্যারি ও মেগানকে মজা করে কাজের প্রস্তাব দিয়েছিল। এক টুইটে তারা বলেছিল, ‘প্রিয় ডিউক ও ডাচেস অব সাসেক্স (হ্যারি ও মেগান), আপনারা রাজপরিবার ত্যাগ না করেই নিজেদের প্রথম চাকরি পেতে পারেন। আমরা আমাদের প্রতিষ্ঠানে আপনাদের জন্য নতুন মুকুটের ব্যবস্থা করব।’

গত বুধবার এক বিবৃতি দিয়ে রাজকীয় দায়িত্ব ছাড়ার ঘোষণা দেন প্রিন্স হ্যারি ও তাঁর স্ত্রী মেগান। ‘সিনিয়র রয়্যাল’ উপাধি না নিয়ে তাঁরা স্বাবলম্বী হয়ে বেঁচে থাকতে চান। হ্যারি-মেগানের এই সিদ্ধান্তকে সমর্থন জানালেও রানি এলিজাবেথ চাইছেন, হ্যারি-মেগান দম্পতি রাজপরিবারের সদস্য হিসেবে রাজকীয় দায়িত্ব পুরোপুরি পালন করুন।