৫০ লাখ 'অনুপ্রবেশকারী' তাড়ানোর হুমকি বিজেপি নেতার

দিলীপ ঘোষ। ছবি: ভাস্কর মুখার্জি
দিলীপ ঘোষ। ছবি: ভাস্কর মুখার্জি

বিজেপির পশ্চিমবঙ্গ রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, মমতা বন্দ্যোপাধ্যায় নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) বিরোধী যতই আন্দোলন করুন না কেন, এই রাজ্যে সিএএ কার্যকর করা হবেই। তিনি বলেন, পশ্চিমবঙ্গ থেকে বেআইনি অনুপ্রবেশকারীদের তাড়ানো হবেই।

গতকাল মঙ্গলবার পশ্চিমবঙ্গের কোচবিহার জেলার তুফানগঞ্জে বিজেপি আয়োজিত এক সমাবেশ থেকে এই হুঁশিয়ারি দেন দিলীপ ঘোষ । তিনি বলেন, নাগরিকত্ব আইন নিয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা যা–ই করুন না কেন, তাতে কোনো লাভ নেই। এই রাজ্যে সিএএ কার্যকর হবেই।

দিলীপ ঘোষ বলেন, সিএএ নিয়ে আন্দোলনের জেরে রাজ্যে যে অশান্তির পরিবেশ সৃষ্টি হয়েছে, এর মূলে রয়েছে অনুপ্রবেশকারীরা। মুখ্যমন্ত্রী মমতা ভোটের রাজনীতির কারণে অনুপ্রবেশকারীদের পাশে রয়েছেন। পাশাপাশি মুখ্যমন্ত্রী ভূমিপুত্রদের অবহেলা করছেন। কাগজ সবাইকে দেখাতেই হবে।

দিলীপ ঘোষ বলেন, সিএএবিরোধী আন্দোলনে সুফল পাবে বিজেপিই। কারণ, শরণার্থী ও উদ্বাস্তুদের পক্ষে কথা বলছে বিজেপি। তাঁদের জন্য কথা বলছে না সিপিএম, কংগ্রেস ও তৃণমূল। তাই ২০২১ সালের রাজ্য বিধানসভা নির্বাচনে এর ইতিবাচক ফল পাবে বিজেপি। বিজেপি এই রাজ্যে ২০০টি আসনে জয়ী হয়ে সরকার গড়বে। রাজ্যে রয়েছে ২৯৪টি বিধানসভার আসন।

ভোটব্যাংকের কারণেই মমতা সিএএর বিরোধিতা করছেন, এমন মন্তব্য করে দিলীপ ঘোষ বলেন, কোনো অনুপ্রবেশকারীকে এই রাজ্যে থাকতে দেওয়া হবে না। তবে ভারতীয় মুসলমানদের কোনো শঙ্কা নেই। তাঁরা আছেন, থাকবেন এ দেশেই। রাজ্যে ৭০ লাখ অনুপ্রবেশকারী ছড়িয়ে রয়েছেন। এর মধ্যে ৫০ লাখ মমতার ভোটার। সেই ৫০ লাখ ভোটারের শনাক্তকরণ প্রক্রিয়া শুরু হয়েছে। তাঁদের দেশ ছাড়তেই হবে। মুখ্যমন্ত্রী তাঁদের আর বাঁচাতে পারবেন না।