কেক খাওয়ার প্রতিযোগিতায় নেমে নারীর মৃত্যু

অস্ট্রেলিয়ার বিশেষ ধরনের কেক লেমিংটন। ছবি: ফেসবুক
অস্ট্রেলিয়ার বিশেষ ধরনের কেক লেমিংটন। ছবি: ফেসবুক

অস্ট্রেলিয়ার বিশেষ ধরনের কেক লেমিংটন। মাখন, চকলেট আর নারকেল দিয়ে বানানো হয় এই কেক। অস্ট্রেলিয়া ডে উপলক্ষে এক অনুষ্ঠানে কে কত বেশি লেমিংটন খেতে পারে তারই প্রতিযোগিতা চলে। আর সেই প্রতিযোগিতায় অংশ নিয়ে দ্রুত কেক খাওয়ার সময় অসুস্থ হয়ে মারা গিয়েছেন এক নারী।

বিবিসির খবরে জানা যায়, স্থানীয় সময় গতকাল রোববার অস্ট্রেলিয়া ডে উদযাপনের সময় কুইন্সল্যান্ডের হার্ভে বেতে একটি হোটেলে কেক খাওয়ার ওই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সেখানে অংশ নেন ৬০ বছর বয়সী ওই নারী। সেখানেই তিনি অসুস্থ হয়ে পড়েন।

দ্রুতগতিতে লেমিংটন খাওয়ার সময় প্রতিযোগীদের ছবি তোলা হয়েছিল। প্রত্যক্ষদর্শীরা বলছেন, ওই নারী পুরো মুখভর্তি করে কেক নিয়েছিলেন। সেটি খেতে তাঁর অসুবিধা হচ্ছিল। প্রতিযোগিতা চলাকালে অসুস্থ হয়ে পড়ার পর ওই নারীকে ঘটনাস্থলে তাৎক্ষণিক চিকিৎসা দেওয়া হয়। এরপর হাসপাতালে নেওয়া হয়। সেখানে তিনি মারা যান।

ফুটেজে দেখা যায়, পাবের অন্যরা যাঁরা কেক খাচ্ছিলেন প্রতিযোগীদের উৎসাহ দিচ্ছিলেন। প্রতিযোগীদের আশপাশে গ্লাসে পানি নিয়ে অনেকে ঘোরাঘুরি করছিলেন।

দ্য বিচ হাউস হোটেল কর্তৃপক্ষ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ওই নারীর পরিবার ও বন্ধুদের প্রতি সান্ত্বনা জানিয়ে বার্তা দিয়েছে। ওই নারীর নাম প্রকাশ করা হয়নি। দ্য বিচ হাউস হোটেল কর্তৃপক্ষ দ্রুত সেবা দেওয়ার জন্য অ্যাম্বুলেন্স সার্ভিসকে ধন্যবাদ জানিয়েছে।

অস্ট্রেলিয়া ডেতে খাওয়ার প্রতিযোগিতা জনপ্রিয় খেলা। অস্ট্রেলিয়ায় ইউরোপীয়দের প্রথম আগমন উপলক্ষে জাতীয় ছুটি চলে। এটি অস্ট্রেলিয়া ডে নামে পরিচিত।

এই ডেতে নির্দিষ্ট সময়সীমার মধ্যে কেক, পাই, হটডগ ও অন্যান্য খাবার খাওয়ার প্রতিযোগিতায় অংশ নিয়ে প্রতিযোগীরা পুরস্কার জিতেন।