তিনি থানায় এসে বললেন, আমি করোনা পজিটিভ

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

কলকাতার টালিগঞ্জ থানায় গতকাল মঙ্গলবার ঘটে এ ঘটনা। ভর দুপুরে এক মাঝবয়সী ব্যক্তি হাতে একটি কাগজ নিয়ে ঢুকে পড়েন টালিগঞ্জ থানায় ডিউটি কর্মকর্তার কক্ষে। তখন দুপুর সাড়ে ১২টা বাজে। ওই ব্যক্তি থানায় ঢুকেই জানান, তিনি করোনা পজিটিভ রোগী। সেই রিপোর্ট তাঁর হাতে রয়েছে। তিনি হাসপাতালে ভর্তি হওয়ার সুযোগ চান।

থানার কর্মকর্তারা এই কথা শুনে থ হয়ে যায়। সঙ্গে সঙ্গে তার হাতে থাকা রিপোর্ট দেখে তাঁরা নিশ্চিত হন, সত্যিই ওই ব্যক্তি করোনা রোগী। আর এরপর থানায় শুরু হয়ে যায় হুলুস্থুল। খবর চলে যায় রাজ্য স্বাস্থ্য দপ্তরে। ব্যক্তিকে বলা হয়, থানার বারান্দায় গিরে বসতে। এরপর সরকারি অ্যাম্বুলেন্স এসে ওই ব্যক্তিকে নিয়ে যাওয়া হয় কলকাতার রাজারহাটের কোভিড হাসপাতালে।

ব্যক্তির নাম সন্তোষ গুপ্ত। থাকেন টালিগঞ্জ থানা এলাকার লেক রোডে। তিনি পুলিশকে জানিয়েছেন, ক'দিন ধরে তাঁর সর্দিকাশি লেগে থাকায় তিনি স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে যান। সেখান থেকে পরামর্শ দেওয়া হয় করোনার নমুনা পরীক্ষার। পরে সন্তোষ গুপ্ত একটি বেসরকারি হাসপাতালে তার করোনার নমুনা পরীক্ষা করিয়ে জানতে তিনি পজিটিভ। সন্তোষ গুপ্তের কথায়,'এরপরে আমি অনেককে বলেছি, আমাকে একটু হাসপাতালে ভর্তি করে দিন। কিন্তু আমার আবেদন কেউ শোনেননি। তাই আমি বাধ্য হয়ে থানায় চলে এসেছি।'

এই ঘটনার পর টালিগঞ্জ থানাকে জীবাণুমুক্ত করা হয় থানার ডিউটি অফিসারের কক্ষ।