যুক্তরাষ্ট্রে এক দিনে সর্বোচ্চ কোভিড রোগী শনাক্তের রেকর্ড

যুক্তরাষ্ট্রে নতুন করে করোনার সংক্রমণ বেড়েছে। দেশটিতে বৃহস্পতিবার সর্বোচ্চ করোনা আক্রান্ত রোগী শনাক্তের রেকর্ড হয়েছে (রয়টার্সের ফাইল ছবি)
যুক্তরাষ্ট্রে নতুন করে করোনার সংক্রমণ বেড়েছে। দেশটিতে বৃহস্পতিবার সর্বোচ্চ করোনা আক্রান্ত রোগী শনাক্তের রেকর্ড হয়েছে (রয়টার্সের ফাইল ছবি)

দিনের হিসাবে সর্বোচ্চ করোনা আক্রান্ত শনাক্ত হলো যুক্তরাষ্ট্রে। গতকাল বৃহস্পতিবার দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ৪০ হাজার। জনস হপকিন্স ইউনিভার্সিটির দেওয়া উপাত্তে এই বিষয়টি জানা গেছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়েছে, যেকোনো দেশে প্রতিদিনের করোনা আক্রান্ত শনাক্তের হিসাবে যুক্তরাষ্ট্রে বৃহস্পতিবার শনাক্ত হওয়ার সংখ্যাই সর্বোচ্চ। সংক্রমণের হার হঠাৎ বাড়তে থাকায় যুক্তরাষ্ট্রের অনেক রাজ্য ও শহরে বিধিনিষেধ শিথিল করার সিদ্ধান্ত বাস্তবায়ন আপাতত বন্ধ রাখা হয়েছে।

এর আগে যুক্তরাষ্ট্রে গত ২৪ এপ্রিল সর্বোচ্চ করোনা আক্রান্ত শনাক্ত করা হয়েছিল। ওই দিন ৩৬ হাজার ৪০০ জন ব্যক্তির দেহে নতুন করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গিয়েছিল।

অবশ্য মার্কিন স্বাস্থ্য কর্মকর্তারা বলছেন, দেশটিতে সংক্রমণের প্রকৃত হার আরও বেশি। তাদের মতে, প্রকৃত হার আরও ১০ গুণ বেশি। দ্য সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল (সিডিসি) বলছে, এরই মধ্যে যুক্তরাষ্ট্রের প্রায় দুই কোটি মানুষ নতুন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে থাকতে পারে। সিডিসি বলছে, মূলত কম বয়সী মানুষ বেশি আক্রান্ত হওয়াতেই দৈনিক সংক্রমণের হার বেড়ে যাচ্ছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে ২৪ লাখ মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে প্রায় ১ লাখ ২২ হাজারেরও বেশি মানুষের। করোনা শনাক্ত ও প্রাণহানির সংখ্যায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র।