জন্মদিনে কিশোর আলো অনলাইনের উদ্বোধন

১ অক্টোবর কিশোর আলোর জন্মদিন। এ উপলক্ষে আজ পত্রিকাটির কার্যালয়ে একত্রিত হয় প্রায় দুই শ কিআ পাঠক। সেখানে জন্মদিনের কেক কাটার পরে উদ্বোধন করা হয় কিশোর আলোর ওয়েবসাইটের। চিরকুট ব্যান্ডের ভোকাল সুমি ও কিশোর আলোর প্রকাশক মতিউর রহমান ম্যাগাজিনটির অনলাইন সংস্করণের উদ্বোধন করেন।

২০১৩ সালে প্রথম সংখ্যা প্রকাশের পর থেকেই কিশোর আলো পাঠকপ্রিয়তা অর্জন করে। গল্প, উপন্যাস, কমিকস, ফিচার ইত্যাদির সমন্বয়ে প্রকাশিত কিশোর আলো শুধু ছাপা পত্রিকার মধ্যেই সীমাবদ্ধ থাকেনি, ধীরে ধীরে কিশোর-তরুণদের জন্য এটি সক্রিয় এক সংগঠনেও পরিণত হয়। আলোকচিত্র, চলচ্চিত্র, বই পড়া, প্রোগ্রামিং, খেলাধূলা নিয়ে কিশোর আলোর আছে বেশ কয়েকটি ক্লাব।

পত্রিকাটির ৫ম প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে সুমি বলেন, নিজেদের মধ্যে সবসময় সৎ সাহস সঞ্চার করতে, কখনো অন্যায়ের সামনে মাথা নত না করতে। নারী পুরুষ ভেদাভেদ না করে নিজেদের মানুষ হিসেবে ভাবতে। মতিউর রহমান বলেন, কিশোরদের জন্য একটি সুন্দর আগামী গঠন করতে কিশোর আলো কাজ করে যাচ্ছে। যা কিছু ভালো তার সাথে প্রথম আলো আছে, কিশোর আলোও আছে।

আয়োজনে আরও উপস্থিত ছিলেন নাগরিক টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক আব্দুন নূর তুষার, গীতিকার কবির বকুল, লেখক সাইদুজ্জামান রওশন, শিবব্রত বর্মণ, আলতাফ শাহনেওয়াজ, বিজ্ঞানচিন্তার নির্বাহী সম্পাদক আবুল বাসার ও কিশোর আলো সম্পাদক আনিসুল হক। আনিসুল হক জানান, কিশোর আলোর ওয়েবসাইটটি নিয়ে আমাদের যে স্বপ্ন, তার পুরোটা এখনো বাস্তবায়িত হয়নি। তারপরও www.kishoralo.com-এ ভিজিট করে এখন থেকে নিয়মিত গল্প, কবিতা, ছড়া, উপন্যাস, কমিক ও কুইজসহ বিভিন্ন ধরনের আকর্ষণীয় ও নতুন লেখা পড়া যাবে।

অনুষ্ঠানে পাঠকেরা কিশোর আলো নিয়ে তাদের অভিজ্ঞতা বর্ণনা করে। কিআর সাংস্কৃতিক দলের পরিবেশনা ও আইসক্রিম-মিষ্টিমুখের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।