ভালোবাসা দিবসে নোয়াখালী কিআ বুক ক্লাবে ভিন্নধর্মী আয়োজন

১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস। বসন্তের এই দ্বিতীয় দিনে নোয়াখালী কিশোর আলো বুক ক্লাবের সদস্যরা ভালোবাসার এক ভিন্নধর্মী দৃষ্টান্ত স্থাপন করেছে। ক্লাবের সদস্যরা দল বেঁধে হাজির হয় নোয়াখালী বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক স্কুলে। যেখানকার শিক্ষার্থীদের মধ্যে কেউ কেউ ভালো করে কথা বলতে পারে না, কেউ স্বাভাবিক ভাবে হাঁটতে পারে না, কারও বাস্তব জীবন সম্পর্কে কোনো ধারণাই নেই। এ রকম একঝাঁক ছেলেমেয়ের সঙ্গেই বন্ধুত্ব করতে হাজির হয় তারা। মেতে ওঠে আড্ডায়।

নোয়াখালী কিআ বুক ক্লাবের বিশেষ এই আয়োজনে অংশগ্রহণ করে নোয়াখালী বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের পঁচিশ জন শিক্ষার্থী। তাদের সঙ্গে গল্প, গান, খেলাধুলায় অংশগ্রহণ করে ক্লাবের সদস্যরা। 'আমরা করব জয়'-সহ বেশ কয়েকটি গান সবাই একসঙ্গে গায়। তাদের প্রত্যেকের হাতে খেলনা ও বই তুলে দেয়া হয়। স্কুলের প্রধানশিক্ষক মাহবুব আরা হক তাঁর ছাত্র-ছাত্রীদের জন্য এই আয়োজন করায় ক্লাবের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন। শিক্ষার্থীদের অভিভাবকরাও এমন অনুষ্ঠান আয়োজন করায় কিশোর আলোকে ধন্যবাদ জানায়।

দুই ঘন্টার আয়োজন শেষে ক্লাবের সদস্যরা যখন ফিরে আসবে, স্কুলের শিক্ষার্থীরা তো নতুন বন্ধুদের ছাড়তে একেবারেই নারাজ! বেশ কিছু ঝকমকে চকলেট দিয়ে ও পরে আবার যাওয়ার প্রতিশ্রুতি দিয়ে বাড়ি ফেরে বুক ক্লাবের সদস্যরা।

অনুষ্ঠান শেষে নোয়াখালী জিলা স্কুলের সাবেক প্রধান শিক্ষক মাহফুজের রহমান ক্লাবের প্রত্যেক সদস্যের হাতে বিশেষ ক্রেস্ট তুলে দেন।

ছবি: শামসুল আনাম