বুক ক্লাবের অনলাইন সভা

সিলেট কিআ বুক ক্লাবের অনলাইন সভা
সিলেট কিআ বুক ক্লাবের অনলাইন সভা

সিলেটের অনলাইন সভা

১০ জুন জুম ক্লাউড মিটিং অ্যাপের মাধ্যমে অনুষ্ঠিত হয়েছিল সিলেট বুক ক্লাবের প্রথম অনলাইন সভা। সভায় সদস্যরা পড়ে শোনায় তাদের নিজেদের লেখা ১০০ শব্দের গল্প। ‘লকডাউনে ঘরে বসে সময় কীভাবে কাটাচ্ছি’—এই নিয়ে কথা কথা বলার পাশাপাশি শোনা হয় ট্রেজার আইল্যান্ড বইয়ের রিভিউ। সবার গল্প বলার সঙ্গে ছিল গান, কবিতা ও কৌতুকের আয়োজন। দুই ঘণ্টার অনলাইন আনন্দ–আড্ডার মাধ্যমে দুই মাসের লকডাউনে কারও সঙ্গে দেখা না হওয়ার কষ্ট কিছুটা হলেও ঘোচাতে সক্ষম হয়ে সদস্যরা সবাই অত্যন্ত খুশি!
মায়িশা চৌধুরী

মুভি দেখা আর বই পড়া

লকডাউনের কারণে কার্যক্রম সাময়িকভাবে বন্ধ থাকলেও অনলাইনে ক্লাব পরিচালনা অব্যাহত থাকে সৈয়দপুর কিআ বুক ক্লাবের। ক্লাবের সদস্যরা গত মে মাসে আয়োজন করে অনলাইন সভার। করে অভিজ্ঞতা বিনিময়। ক্লাবের প্রতিষ্ঠাতা সমন্বয়ক সাজিদ শামস আলোচনা করে ইন্ট্রোডাকশন টু ফটোগ্রাফি বইটি সম্পর্কে। কিশোর আলোর গত সংখ্যাটি ভালো লেগেছে বলে জানায় সদস্যরা। আলোচনা করা হয় কোয়ারেন্টিনে সদস্যদের দেখা মুভি ও সিরিজ নিয়ে।
ক্লাবের পরবর্তী পরিকল্পনা এবং অনলাইন কার্যক্রম নিয়ে কিছু সিদ্ধান্ত নেওয়া হয়। সামনাসামনি আড্ডা দেওয়ার মজা অনুভূত হলেও ক্লাবের সদস্যরা খুশিই ছিল সভা নিয়ে। এ ছাড়া ২৬ জুন ক্লাবের আরেকটি সভার আয়োজন করা হয়।
কিআ প্রতিবেদক

এ ছাড়া জুন মাসে অনলাইন সভার আয়োজন করে নোয়াখালী কিশোর আলো বুক ক্লাব ও চট্টগ্রাম কিশোর আলো বুক ক্লাবের সদস্যরা।