মেঘডাকা সাঁঝে

বৃষ্টিস্নাত রাতে ঘরোয়া দাওয়াতে এমন সাজ নজর কাড়বে। মডেল হয়েছেন অভিনেত্রী শারলিন ফারজানা, শাড়ি: ড্রেসিডেল, গয়না : কনক, মেকআপ: অরা বিউটি লাউঞ্জ, ছবি: কবির হোসেন, স্থান: অজ আইডিয়া স্পেস
বৃষ্টিস্নাত রাতে ঘরোয়া দাওয়াতে এমন সাজ নজর কাড়বে। মডেল হয়েছেন অভিনেত্রী শারলিন ফারজানা, শাড়ি: ড্রেসিডেল, গয়না : কনক, মেকআপ: অরা বিউটি লাউঞ্জ, ছবি: কবির হোসেন, স্থান: অজ আইডিয়া স্পেস
>লেখাটা যখন লিখছি, বাইরে তখন বৃষ্টির আমেজ। শুরু হলো বলে। বৃষ্টিস্নাত প্রকৃতি তো ভালোই লাগে। বাড়ি থেকে বের হওয়ার কথা মনে হলেই যেন ভর করে আলসেমি। আর বৃষ্টিভেজা রাতে যদি দাওয়াত থাকে, ডুবে যেতে হয় চিন্তায়। পানিরোধক পোশাক পরে তো আর দাওয়াতে যাওয়া যাবে না। তবে বৃষ্টিতে ভিজে গেলেও যেন বিড়ম্বনায় পড়তে না হয়, সাজপোশাক হতে হবে এমনই। শিফন আর জর্জেট এ কারণে থাকবে তালিকার একদম ওপরে। সিল্কেও পাবেন আরাম।

অফিসের অনুষ্ঠানে
অফিস শেষে অফিসেরই অনুষ্ঠান থাকতে পারে। এটা যদি গুরুগম্ভীর হয়, তবে খুব জমকালো পোশাক মানাবে না। কামিজের সঙ্গে জ্যাকেট পরতে পারেন। ভেতরের সাদা রঙের কাপড়টি চান্দেরি সিল্কের। ওপরে হাতে আঁকা। ওপরের কালো রঙের জ্যাকেটটি সিল্কের। জ্যাকেটের পাশ দিয়ে টাই-ডাই ও এমব্রয়ডারি করা। পুরো পোশাকটি সিল্কের হওয়ায় সারা দিন পরে থাকলেও খুব একটা কুঁচকে যাবে না। কানজোড়া সাজুক একটু লম্বাটে দুলে। সাজে বাহুল্য নেই। চুল ওপরের দিকে হালকা পাফ করা। নিচের অংশ থাকুক না হয় ছাড়া।

পোশাক: টুয়েলভ
পোশাক: টুয়েলভ

বন্ধুদের আড্ডায়
ঝমঝমিয়ে নামা বৃষ্টির মধ্যে আড্ডা জমে ওঠে ভালো। সেটা যদি হয় বন্ধুদের সঙ্গে, তাহলে তো কথাই নেই। বৃষ্টিদিনের রঙই প্রকাশ পাক এখানে। হালকা হলুদ রঙা টপটি হাতাকাটা। ওপরে নীল রঙের খাটো জ্যাকেট। সঙ্গে নীল পালাজ্জো। পুরো পোশাকে স্পোর্টিং লুক নিয়ে এসেছে জুতাজোড়া। কানে রেট্রো (প্রাচীন ধাঁচের) নকশার সোনালি দুল।

জন্মদিনের নিমন্ত্রণে
বন্ধু বা আত্মীয়ের জন্মদিন বলে কথা। যেতে তো হবেই। বেছে নিতে পারেন পিওর জর্জেটের সালোয়ার-কামিজ। ওপরে থাকতে পারে হাতের কাজ ও মেশিন এমব্রয়ডারির কাজ। কামিজের লাল-নীল রঙের মিশেল থাকতে পারে দুলেও।

ঘরোয়া দাওয়াতে
শিফনের শাড়িটি ছাই আর ম্যাজেন্টা রঙের। কয়েক ছড়া মুক্তার মালায় পাথরের হালকা নকশা। হাতে কুন্দনের কাজ করা মোটা বালা। আইশ্যাডো, ব্লাশঅন, লিপস্টিকে গোলাপি রঙের ছোঁয়া। চোখের নিচে কাজল। খোঁপায় অভিজাত সাজ সম্পূর্ণ।

বিয়েবাড়ির সাজ
বিয়েবাড়ির জন্য সিল্কের শাড়ি বেছে নিতে পারেন। কালচে কমলা রঙের শাড়িতে কালচে সবুজ নকশা ফোটানো হয়েছে স্ক্রিনপ্রিন্টের মাধ্যমে। শাড়িতে কাজের বাহুল্য নেই। আরাম পাবেন এই আবহাওয়ায়। তবে দাওয়াত যেহেতু জমকালো, গয়নায় আসুক সেটার ঝলক। মুক্তার কয়েক লহরির সঙ্গে আটকানো আছে লকেট। গয়নায় কালোর প্রাধান্য।