তিন পদে ১৬০ জন নিয়োগ

ঢাকা শিশু হাসপাতালে ৩ পদে মোট ১৬০ জনকে নিয়োগ করা হবে বলে বিভিন্ন পত্রিকায় প্রকাশিত এক বিজ্ঞপ্তি থেকে জানা গেছে।

এখানে সিনিয়র স্টাফ নার্স, সিনিয়র স্টাফ নার্স (কার্ডিয়াক, আইসিইউ, পোস্ট অপারেটিভ ও কার্ডিয়াক সার্জারি নার্স) পদে ১৫৫ জন এবং মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) পদে ৫ জনকে নিয়োগ করা হবে। পদগুলোতে ইতিমধ্যে আবেদন শুরু হয়ে গেছে। আবেদন করা যাবে আগামী ২ অক্টোবর পর্যন্ত।

প্রকাশিত বিজ্ঞপ্তি থেকে জানা গেছে, সিনিয়র স্টাফ নার্স পদের প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা চার বছর মেয়াদি ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স ও মিডওয়াইফারি অথবা তিন বছর মেয়াদি ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স ও মিডওয়াইফারি অথবা চার বছর মেয়াদি বেসিক বিএসসি ইন নার্সিং পাস হতে হবে। এ পদের প্রার্থীদের ন্যূনতম এক বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। সিনিয়র স্টাফ নার্স (কার্ডিয়াক, আইসিইউ, পোস্ট অপারেটিভ ও কার্ডিয়াক সার্জারি নার্স) পদের প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা চার বছর মেয়াদি ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স ও মিডওয়াইফারি অথবা তিন বছর মেয়াদি ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স ও মিডওয়াইফারি অথবা চার বছর মেয়াদি বেসিক বিএসসি ইন নার্সিং পাস হতে হবে। এ পদের প্রার্থীদের কার্ডিওলজি, কার্ডিয়াক সার্জারি ও কার্ডিয়াক আইসিইউতে এক বছরের বাস্তব অভিজ্ঞতা বা প্রশিক্ষণ থাকতে হবে। এসব পদের প্রার্থীদের বাংলাদেশ নার্সিং কাউন্সিল কর্তৃক নিবন্ধীকৃত হতে হবে। অন্যদিকে মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) পদের প্রার্থীদের বিএসসি ইন মেডিকেল টেকনোলজি (ল্যাব) পাস হতে হবে। এ পদের প্রার্থীদের বাংলাদেশ শিশু স্বাস্থ্য ইনস্টিটিউট থেকে ছাড় করা বিএসসি ইন মেডিকেল টেকনোলজিস্টদের অগ্রাধিকার দেওয়া হবে। সরকারি/আধা সরকারি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান/প্রকল্পের কাজের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। উভয় পদের প্রার্থীদের বয়স অনূর্ধ্ব ৩৫ বছর।

এসব পদে আগ্রহী প্রার্থীদের এক কপি জীবনবৃত্তান্ত, সব শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদের সত্যায়িত ফটোকপি বা ছায়ালিপি, জাতীয় পরিচয়পত্রের ছায়ালিপি এবং সদ্য তোলা তিন কপি পাসপোর্ট মাপের সত্যায়িত ছবিসহ আবেদনপত্র বিজ্ঞপ্তিতে উল্লেখিত ঠিকানায় পাঠাতে হবে। ঢাকা শিশু হাসপাতালের হিসাব বিভাগের কোষাধ্যক্ষের কাছ থেকে ২০০ টাকা জমাদান সাপেক্ষে প্রাপ্তি রসিদ সংগ্রহ করে দপ্তর থেকে আবেদন ফরম সংগ্রহ করতে হবে। আবেদনপত্রের সঙ্গে পরিচালক, ঢাকা শিশু হাসপাতালের অনুকূলে ৩০০ টাকা মূল্যমানের পে-অর্ডার/ব্যাংক ড্রাফট সংযুক্ত করতে হবে। খামের ওপর আবেদন করা পদের নাম, নিজ জেলা ও বিশেষ কোটা (যদি থাকে) উল্লেখ করতে হবে। ঢাকা শিশু হাসপাতাল সূত্রে জানা গেছে, আবেদনপত্র যাচাই-বাছাইয়ের পর প্রার্থীদের লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে প্রার্থী চূড়ান্ত করা হবে।

লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের চূড়ান্তভাবে সিনিয়র স্টাফ নার্স ও সিনিয়র স্টাফ নার্স (কার্ডিয়াক, আইসিইউ, পোস্ট অপারেটিভ ও কার্ডিয়াক সার্জারি নার্স) পদের প্রার্থীদের জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী ১৬ হাজার টাকা এবং মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) পদের প্রার্থীদের ১২ হাজার ৫০০ টাকা স্কেলে বেতন দেওয়া হবে।