কোরিয়ার ফ্যাশন মঞ্চে বাংলাদেশ

ফ্যাশন শোর র‌্যাম্পে অন্যান্য দেশের মডেলদের সঙ্গে হাঁটছেন তৃণ (সাদা শাড়ি পরা)
ফ্যাশন শোর র‌্যাম্পে অন্যান্য দেশের মডেলদের সঙ্গে হাঁটছেন তৃণ (সাদা শাড়ি পরা)

২৪ দেশের মডেলদের সঙ্গে র‌্যাম্পে হাঁটলেন বাংলাদেশি মডেল আফরিনা রাজিয়া তৃণ। দক্ষিণ কোরিয়ার ইঞ্চন শহরে ইঞ্চন ইন্টারন্যাশনাল সিঙ্গেল মিডিয়া ফেস্টিভ্যালে বিভিন্ন আয়োজনে কোরিয়া, চীন, জাপানসহ এশিয়ার দেশগুলোর মডেল, সংগীতশিল্পী ও অভিনেত্রী-অভিনেতারা অংশ নেন। এতে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন তৃণ। নিজ দেশের ঐতিহ্যবাহী পোশাক ছাড়াও চলতি ধারার ফ্যাশন কিউতেও অংশ নেন তিনি।

৩ ও ৪ নভেম্বর ইঞ্চনের সংদো সম্মেলনকেন্দ্রে এই আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি আয়োজন করে ইঞ্চন পর্যটন সংস্থা, ইঞ্চন অর্থনৈতিক ও তথ্যপ্রযুক্তি সংগঠন টেকনো পার্ক ও ইঞ্চন সিটি করপোরেশন। এ আয়োজনে বাংলাদেশের যুক্ততা সমন্বয় করে কোরিয়া মডেল অ্যাসোসিয়েশন।

‘আমি কে-পপ (কোরিয়ান পপুলার) মিউজিকের ভীষণ ভক্ত। কোরিয়ান সিরিয়াল, সিনেমা আমার প্রতিদিনের সঙ্গী। কোরীয় তারকাদের আদ্যোপান্ত আমার মুখস্থ। সে জন্যই কোরিয়া যাওয়া নিয়ে আমার আগ্রহটা ছিল অন্য রকম।’ বলছিলেন তৃণ।

পাশ্চাত্য পোশাক পরেও র‌্যাম্পে হাঁটেন তৃণ
পাশ্চাত্য পোশাক পরেও র‌্যাম্পে হাঁটেন তৃণ

ফ্যাশন শো ছাড়াও বেশ কিছু আয়োজনে অংশ নেওয়ার সুযোগ হয় তৃণর। এর মধ্যে ছিল ফটোশুট ও কর্মশালা।

কোরিয়া মডেল অ্যাসোসিয়েশনের বাংলাদেশের প্রতিনিধি বেউম সু কিম বলেন, ‘বাংলাদেশ ও কোরিয়ার মধ্যে সংস্কৃতি বিনিময়ের এই কাজ আমরা করে যেতে চাই। নতুন মডেল খোঁজার আন্তর্জাতিক প্রতিযোগিতা এশিয়া মডেল ফেস্টে বাংলাদেশি প্রতিনিধি পাঠানোর জন্য “ফেস অব বাংলাদেশ” নামে একটি প্রতিযোগিতা করছি আমরা।’

ফেস অব বাংলাদেশের সহ-আয়োজক ক্রসওয়াক কমিউনিকেশনসের ব্যবস্থাপনা পরিচালক এম এ মারুফ বলেন, ‘ডিসেম্বরের মাঝামাঝিতে এই প্রতিযোগিতা শুরু হবে বেশ বড় পরিসরে। এখান থেকে বাছাই করে দুজন নারী ও দুজন পুরুষ মডেলকে পাঠানো হবে এশিয়া মডেল ফেস্টে। প্রতিযোগিতা ছাড়াও আন্তর্জাতিক খ্যাতিমান মডেলদের পরিচালনায় দুই সপ্তাহের একটি গ্রুমিং সেশনে অংশ নেওয়ার সুযোগ পাবেন তাঁরা।’