আবার নাবিলা-রিমের মালাবদল

‘আয়ুশ-নকশা বিয়ে উৎসব’ অনুষ্ঠানের মঞ্চে নবদম্পতি মাসুমা রহমান নাবিলা ও জোবায়দুল হক রিম। ছবি: দীপু মালাকার
‘আয়ুশ-নকশা বিয়ে উৎসব’ অনুষ্ঠানের মঞ্চে নবদম্পতি মাসুমা রহমান নাবিলা ও জোবায়দুল হক রিম। ছবি: দীপু মালাকার

আট মাস আগে বিয়ে করেছেন উপস্থাপিকা, মডেল ও অভিনেত্রী মাসুমা রহমান নাবিলা ও জোবায়দুল হক রিম। সম্প্রতি মধুচন্দ্রিমা পর্ব শেষ করেছেন তাঁরা। আজ বৃহস্পতিবার সকালে ‘আয়ুশ-নকশা বিয়ে উৎসব’ উদ্বোধন করেন তাঁরা। অনুষ্ঠানে দ্বিতীয়বারের মতো মালাবদল করলেন এই দম্পতি।

আজ সকালে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ের ওয়েসিসে শুরু হয়েছে ‘আয়ুশ-নকশা বিয়ে উৎসব’। প্রতিবছর এ উৎসবে সংবর্ধনা জানানো হয় সাম্প্রতিক সময়ে বিয়ে করা তারকা দম্পতিকে। ‘বিয়ের বাজার দেশেই’—এই ধারণাকে প্রতিষ্ঠা করতে পঞ্চমবারের মতো আয়োজিত এ উৎসবে সংবর্ধিত হলেন নাবিলা ও রিম। ফুলের গাড়িতে করে মেলার মাঠে আসেন এই নবদম্পতি। পরে বিয়ের মঞ্চে উঠে নিজেদের বিয়ের নানা অভিজ্ঞতা ভাগাভাগি করে নেন।

বিয়ে উৎসবে বিয়ের আসরের মতো তাঁদের সামনে ধরা হয় আয়না। জানতে চাওয়া হয়, আয়নায় কী দেখছেন তাঁরা? আয়নার বদলে মোবাইল ফোনের পর্দায় তাকিয়ে রিম বলেছেন, তিনি দেখছেন, লাইফ অ্যান্ড ফিউচার। আর নাবিলা বলেছেন, তিনি দেখছেন হ্যাপিনেস।

কেমন হলো তাঁদের মধুচন্দ্রিমা? রিম জানান, মধুচন্দ্রিমা উপলক্ষে প্রথমবারের মতো ইউরোপে যান তাঁরা। পুরোনো ঐতিহাসিক নানা জায়গায় ঘুরে দারুণ সময় কেটেছে তাঁদের। নাবিলা বলেন, ঢাকায় একে অন্যের সঙ্গে নিবিড়ভাবে সময় কাটানো হয় না। মধুচন্দ্রিমায় গিয়ে সেটা হয়েছে। 

আয়ুশ-নকশা বিয়ে উৎসব
আয়ুশ-নকশা বিয়ে উৎসব

বিয়ের পরের নাবিলা আর আগের নাবিলা কেমন? রিম বলেন, নাবিলাকে ১৮ বছর ধরে চিনি। বিয়ের পরে নতুন করে চিনেছি। আর নাবিলা বলেছেন, বিয়ের আগে রিমের ভালোবাসার প্রকাশ ছিল এক রকম, আর বিয়ের পরে হয়েছে অন্য রকম। সেটা আগের থেকে আরও চমৎকার।

বিয়ে উৎসবে আগেও এসেছিলেন নাবিলা। কিন্তু আজ রীতিমতো রোমাঞ্চিত তিনি। নিজের বিয়ের দিনের কথা মনে করে নাবিলা বলেন, ‘বিয়ের দিন অনেক ছবি তোলা হচ্ছিল। মনে হচ্ছিল সেখানেও বুঝি কোনো টিভি বা বিজ্ঞাপনের জন্য ছবি তোলা চলছে। যখন রিম পাশে এসে বসল, তখনই মনে হলো, এটা আসলে আমারই বিয়ে।’

বিয়ের বাজার দেশেই করা উচিত। এ প্রসঙ্গে রিম বলেন, গত ১৫ বছর হলো দেশের ব্র্যান্ডগুলো অনেক বদলে গেছে। সেখানে লেগেছে দেশীয় ঐতিহ্যের ছোঁয়া। তবে দামের দিকটাও মাথায় রাখতে হবে উদ্যোক্তাদের। যাতে বিদেশি পণ্যের থেকে সুবিধাজনক দামে ভালো পণ্যটি মানুষ দেশ থেকেই কিনতে পারেন।


আয়ুশ-নকশা বিয়ে উৎসব চলবে আজ রাত আটটা এবং আগামীকাল শুক্রবার সকাল ১০টা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত। যৌথভাবে এ আয়োজন করেছে দৈনিক প্রথম আলোর মঙ্গলবারের ক্রোড়পত্র নকশা আর ইউনিলিভারের প্রসাধন ব্র্যান্ড আয়ুশ।