শাড়িতে ফাতিমা

ফাতিমা তাহসিন
ফাতিমা তাহসিন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ফাতিমা তাহসিন। ই-মেইল পাঠিয়েছিলেন নকশার ‘নতুন আমি’ বিভাগে। জানালেন, শখ করে মাঝেমধ্যে শাড়ি পরেন তিনি।

নতুন আমিতে তাঁর জন্য বাছাই করা হলো শাড়ি। চাঁপা রঙের ফাতিমার মেকআপও করা হলো কিছুটা গায়ের রঙের মতো করে। তাঁকে সাজাতে সাজাতে পারসোনার পরিচালক নুজহাত খান বলেন, ‘ফাতিমা দেখতে কিউট। বয়স কম। চুলের ঘনত্ব ভালো। তাকে দেখে মনে হলো শ্যামলা গায়ের রং বলেই গাঢ় লিপস্টিক দিতে ভালোবাসে। তাই আমরা ফাতিমাকে তার চেনা সাজের বাইরে নিয়ে যেতে চেষ্টা করেছি।’

চুলগুলো ছোট করা হয়েছে চলতি ধারার অ্যাঙ্গুলার বব কাটে। সিল্কের শাড়ি পরানো হয়েছে কালচে ব্লাউজ দিয়ে। তার সঙ্গে গলায়, হাতে ও কানে রুপালি গয়না। ঠোঁটে হালকা গোলাপি লিপস্টিক ব্যবহার করা হয়েছে।

পুরো সাজের পর নিজেকে দেখে ভালো লেগেছে ফাতিমা তাহসিনেরও। বললেন, ‘পুরো সাজ শেষ হওয়ার পর আয়নায় তাকিয়ে নিজেকে দেখে মুগ্ধ হয়েছি। ফটোশুট শেষে হলের রুমে ফেরার পর বন্ধুরাও ভালো বলেছে। আর নকশার পুরো আয়োজনটা আমাকে আনন্দ দিয়েছে।’

সাজের পর ফাতিমা তাহসিন
সাজের পর ফাতিমা তাহসিন
>

‘নতুন আমি’

প্রিয় পাঠক, নকশা ‘নতুন আমি’ বিভাগের মাধ্যমে আগ্রহী পাঠকদের মেকওভার করে দেওয়া হবে। খ্যাতিমান রূপবিশেষজ্ঞদের হাতে তিনি হয়ে উঠবেন ‘নতুন আমি’। এ বিভাগে নূন্যতম ১৮ বছরের ছেলে ও মেয়েরা অংশ নিতে পারবেন। ছবি ও পূর্ণ নাম, ঠিকানা, ফোন নম্বর পাঠিয়ে দিন নকশায়।

ই–মেইল: [email protected]

ঠিকানা: নকশা, প্রথম আলো, ২০-২১ প্রগতি ইনস্যুরেন্স ভবন, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।

ই–মেইলের সাবজেক্টে বা খামের ওপর লিখতে হবে ‘নতুন আমি’