আপনার রাশি

কাওসার আহমেদ চৌধুরী
কাওসার আহমেদ চৌধুরী

আপনি নিজেই আপনার ভাগ্য নিয়ন্ত্রণ করতে পারেন শতকরা ৯০ থেকে ৯৬ ভাগ। বাকিটা আমরা ফেট বা নিয়তি বলতে পারি। ভাগ্য অনেক সময় অনির্দিষ্ট কারণে আপনা থেকেও গতিপথ বদলাতে পারে। এখানে রাশিচক্রে আমি ‘নিউমারলজি’ বা ‘সংখ্যা-জ্যোতিষ’ পদ্ধতি প্রয়োগ করেছি।
মেষ ২১ মার্চ-২০ এপ্রিল। ভর # ৬
রাশিশাস্ত্রে বলা হয়, মেষ জাগ্রত বসন্তের দূত। মেষ নারী–পুরুষের প্রাণশক্তি থাকে অফুরন্ত। এই শক্তি দ্বারা তাঁরা নিজেরা সজীব থাকেন এবং অন্যদেরকেও উজ্জীবিত করেন। সামনের বৃহস্পতিবার ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইন দিবস। অবিবাহিত মেষ তরুণ-তরুণী এই দিনে ৬০ ফুট উঁচু থেকে প্রেমে পড়বেন। আমরা তাঁদের রোমান্টিক সাফল্য কামনা করি। শুভ হোক!
বৃষ ২১ এপ্রিল-২১ মে। ভর # ১
চলতি সপ্তাহটি আপনার জন্য বিশেষ শুভ হবে। আসছে ভ্যালেন্টাইন দিবসে আপনার মনের ভালোবাসা চিনির ঘন শরবতের মতো মিষ্টি হবে। এই ভালোবাসায় আপনি নিজে সিক্ত হবেন, অন্যকেও সিক্ত করবেন। এ সপ্তাহে কোনো দুঃখের স্মৃতিকে প্রশ্রয় দেবেন না। কল্যাণ হোক!
মিথুন ২২ মে-২১ জুন। ভর # ৬
শুভ হোক আপনার বৃহস্পতিবারের ভ্যালেন্টাইন দিবস। আপনার মধ্যে এ সপ্তাহে গাঢ় হয়ে উঠবে রোমান্টিক ভাবনা। দাম্পত্য জীবন হবে অতিরিক্ত মধুর। যাঁরা অবিবাহিত, তাঁরা প্রেমের অনুভূতিতে মাতাল হয়ে উঠবেন। শুভ হোক!
কর্কট ২২ জুন-২২ জুলাই। ভর # ২
আসন্ন ভ্যালেন্টাইন দিবস মাথায় রেখে সপ্তাহটা কাটিয়ে দিন। এ সপ্তাহে তো আনন্দ ছাড়া অন্য কিছু থাকার কথা নয়। আনন্দই আপনি পাবেন। প্রেমের ফাঁদ পাতা সারা ভুবনে। এই ফাঁদে পা দিয়ে ধন্য হোন।
সিংহ ২৩ জুলাই-২৩ আগস্ট। ভর # ১
গত শনিবারের একটি কথা সংশোধন করি। চট্টগ্রামের মইনুলের কন্যা নয়, আসলে হয়েছে একটি পুত্রসন্তান। নাম রায়হান সাফির। মইনুল জানাচ্ছেন, সুরসাগর হিমাংশু দত্তের (১৯০৮-১৯৪৪) একটি বিখ্যাত গান হচ্ছে, চাঁদ কহে চামেলী গো। অন্য গানটি হচ্ছে, আলোতে আঁধারে মেশা। অতঃপর বলি, চলতি সপ্তাহটি সিংহের মনকে আনন্দ দিয়ে ভরে রাখবে। ভ্যালেন্টাইন দিবসের পর ২২ ফেব্রুয়ারি খুলনার কাঁকনের শুভবিবাহের তারিখ। কাঁকনসহ অন্যদের কল্যাণ কামনা করি।
কন্যা ২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর। ভর # ২
আজকাল টেলিভিশন খুললে এমনকি শিক্ষিত লোকদেরও বলতে শুনি: তিনি বলেছে, সে বলেছেন ইত্যাদি। ভাষার এই উৎকট বিকৃতি আমাকে পীড়া দেয়। আমরা কি সাধারণ বাংলা ভাষাটাও ভুলে গেলাম? শুদ্ধ ও পরিশীলিত বাংলার চর্চা করাটা একটা পবিত্র কাজ। প্রিয় কন্যা, আপনি খ্যাত আপনার সুরুচি ও আভিজাত্যের জন্যে। কারও বাংলা বানান এবং উচ্চারণে ত্রুটি দেখলে সবিনয়ে তা সংশোধন করে দেবেন। চলতি সপ্তাহে আপনার জনপ্রিয়তা বৃদ্ধি পাবে। আসছে ভ্যালেন্টাইন দিবসটি হবে রমরমা।
তুলা ২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর। ভর # ২
আপনি সম্মান পেতে এবং করতে অভ্যস্ত। চলতি সপ্তাহে আপনার দুটোই হবে। এ সপ্তাহে আপনার ভ্রমণের সম্ভাবনা দেখা দিতে পারে। শুভ হোক আপনার বৃহস্পতিবারের ভ্যালেন্টাইন দিবস। সকলের ভালোবাসায় সিক্ত হোন আপনি।
বৃশ্চিক ২৪ অক্টোবর-২২ নভেম্বর। ভর # ২
তৈরি থাকুন, আগামী ভ্যালেন্টাইন দিবসটি আপনার জন্য একটি উল্লেখযোগ্য দিন হতে যাচ্ছে। এই দিনের সাফল্য হবে চমক লাগিয়ে দেওয়ার মতো। আপনার ভালোবাসা চারদিকে ছড়িয়ে যাবে। অন্যের ভালোবাসাও আপনি পাবেন। ভালোবাসার শক্তি মানুষকে সামনে এগিয়ে নিয়ে যায়, এতে কোনো সন্দেহ নেই।
ধনু ২৩ নভেম্বর-২১ ডিসেম্বর। ভর # ৯
সামনের বৃহস্পতিবারের ভ্যালেন্টাইন দিবসকে কেন্দ্র করে আপনার মন হয়ে উঠবে সজীব। কাজেই মৃত মনকে জাগিয়ে তুলুন। আমার ঘনিষ্ঠ এক ধনু নারী ছিলেন ডা. মাহমুদা। ডাকনাম মুন্নি। কয়েক বছর থেকে তিনি হারিয়ে গেছেন। জানি না কোথায় আছেন, কেমন আছেন। যেখানেই থাকুন, আশা করব তিনি যেন ভালো থাকেন। শুভ হবে ধনুর চলতি সপ্তাহ।
মকর ২২ ডিসেম্বর-২০ জানুয়ারি। ভর # ৩
ভ্যালেন্টাইন দিবস সামনে রেখে মকরের সারা সপ্তাহটাই ভরপুর থাকবে রোমান্টিক ভাবনা ও তৎপরতায়। সব দিক দিয়েই সফল একটি সপ্তাহ কাটাবেন মকর নারী–পুরুষ।
কুম্ভ ২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি। ভর # ৯
আগামী বৃহস্পতিবারের ভ্যালেন্টাইন দিবস উপলক্ষে আপনাকে ভালোবাসা জানাই। ছোটবেলায় আমার এক জ্ঞানী গুরু ছিলেন। তাঁকে প্রশ্ন করেছিলাম: পাপের সংজ্ঞা কী? তিনি উত্তর দিয়েছিলেন: যা অন্যের প্রতি অন্যায় এবং তোমার নিজের প্রতিও অন্যায়—তা-ই পাপ। এই কথা আমি সারা জীবন মনে রাখার চেষ্টা করেছি। এভাবেই পাপ এবং পুণ্যকে বিচার করেছি। আপনাকেও জানালাম।
মীন ১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ। ভর # ৩
সামনের বৃহস্পতিবার ভ্যালেন্টাইন দিবস। এই দিবসকে কেন্দ্র করে আপনার প্রতি আমার মধুর সতর্কবাণী: সাবধানে থাকবেন। দিবসটি উপভোগ করলে আমাকে জানাতে ভুলবেন না। সারা সপ্তাহটাই আপনার শুভ।