সবুজ দম্পতি

ছবি : নকশা
ছবি : নকশা

উজ্জ্বল সৈয়দ হাসান ইমাম, লায়লা হাসান

পোশাকের জন্য বয়স কোনো বাধা না। নাচ-অভিনয়ের যুগল সৈয়দ হাসান ইমাম ও লায়লা হাসান যেন সেটাই দেখালেন মেরিল–প্রথম আলো পুরস্কার অনুষ্ঠানে। আনহা’জ কালেকশনের টাঙ্গাইল শাড়ি পরেছিলেন লায়লা হাসান। নেভি ব্লু রঙের ব্লকের শাড়িতে লাল মখমলি পাড়। তার ওপরে সারি সারি পুতুল। গয়নায় ভরসা রেখেছেন আড়ংয়ের ওপর।

অভিনেতা হাসান ইমাম পরেছিলেন সোনালি সিল্কের পাঞ্জাবি। তার ওপর প্লেইন কাটের সবুজ কটি। সাদা ঢোলা পায়জামা আর সাদা স্যান্ডেল।

তসরে গুহ দম্পতি

নির্মাতা ও শিল্প নির্দেশক উত্তম গুহ এবং অভিনেত্রী চিত্রলেখা গুহ—এই দম্পতি পরেছিলেন তসর। উত্তম গুহ তসরের বাটিক প্রিন্টের খয়েরি রঙের পাঞ্জাবির সঙ্গে সাদা পায়জামা পরেছেন। আর চিত্রলেখা গুহ পরেছিলেন প্রাকৃতিক রঙে রাঙানো তসরের খয়েরি শাড়ি। গলায় মিসরীয় বড় মালা। কানে পিতলের দুল। হাতে শান্তিনিকেতনীয় খাড়ু। আর কপালে বড় টিপ।

সাদা–নীলে কামার–সারা

শুনতে কি পাও খ্যাত পরিচালক কামার আহমদ সাইমন পরেছিলেন সাদা রঙের হাতে বোনা খাদি পাঞ্জাবি। কালো ছাড়া কিছু না পরলেও এই অনুষ্ঠানে নিজেকে একটু আলাদাভাবে উপস্থাপন করতেই তাঁর এই সাজ।

তাঁর স্ত্রী নির্মাতা ও স্থপতি সারা আফরিন পরেছিলেন নীল শাড়ি। তাতে মুখোশের ছাপ। কানে সাবেকি ধাঁচের সোনালি গয়না।

যুগল পোশাকে আলী যাকের–সারা যাকের

ছাই রং আর কালচে নীল মিলিয়ে শাড়ি ও পাঞ্জাবি পরেছিলেন তারকা দম্পতি সারা যাকের ও আলী যাকের। সারা যাকেরের পরনে ছিল জামদানি শাড়ির সঙ্গে কাতানের ব্লাউজ, গলায় দুটি সোনার চেইন—একটি লকেটসহ আরেকটি লম্বা ঝুলের। আলী যাকেরের পরনে ছিল পাঞ্জাবি, সঙ্গে সাদা পায়জামা। গলায় ঝোলানো খাদির উত্তরীয়।

ছবি : নকশা
ছবি : নকশা

কালোয় উজ্জ্বল সানী-মৌসুমী

মৌসুমী-ওমর সানী দম্পতি এসেছিলেন কালো রঙের পোশাকে। দুজনেই ছিলেন আরামদায়ক পোশাকে। মৌসুমী পরেছিলেন সোনালি পাড়ের কালো শাড়ি, আর সানী কালো পাঞ্জাবি, সাদা পায়জামা।

হালকা সাজে বিজয়–ফারিয়া

হালকা গোলাপি আভার পাঞ্জাবির ওপরে প্রিন্সকোট পরেছিলেন ক্রিকেটার বিজয়। তাঁর স্ত্রী ফারিয়া পরেছিলেন চওড়া পাড়ের কালো শাড়ি। খোলা চুলে কপালে ছোট্ট টিপ আর গলায় মুক্তা ও সোনার চেইন।