ইউনিফর্মের বাইরে

কানিজ ফাতেমা
কানিজ ফাতেমা

যখনই একটু অবসর মেলে, তখন শুধু পরিবারকে সময় দিতে ভালোবাসেন কানিজ ফাতেমা। কেননা, সেই সকাল থেকে রাত অবধি দায়িত্ব শেষ করে বাড়ি ফেরা হয় বাংলাদেশ পুলিশের এই সাব-ইন্সপেক্টরের। তাঁর দায়িত্ব এখন মিরপুর বিভাগের ভাষানটেক থানায়। উৎসব-পার্বণের এই সময়ে ব্যস্ততার শেষ নেই কানিজের। তবু নতুন আমি বিভাগের জন্য ছবি তুলতে ব্যাটে-বলে সময় মিলিয়ে নিয়েছেন। নতুন আমি বিভাগে তিনি লিখেছিলেন ইউনিফর্মের বাইরে নতুন করে নিজেকে সাজিয়ে দেখতে চান। সে চেষ্টাই করা হয়েছে নকশার পক্ষ থেকে।

কানিজ নিজের সম্পর্কে তথ্য দিলেন, ‘আমি কিন্তু শখের বসে টুকটাক ফটোসেশনও করি। ইউনিফর্মের বাইরে সালোয়ার-কামিজ আর শাড়িই পরা হয়। ফটোসেশনের সময় আর বিভিন্ন অনুষ্ঠানে শাড়িই পরি।’ বোঝা গেল কানিজের খুব পছন্দের বসন শাড়ি।

নতুন রূপে কানিজ ফাতেমা। পোশাক: আইকনিক ফ্যাশন গ্যারেজ, সাজ: পারসোনা
নতুন রূপে কানিজ ফাতেমা। পোশাক: আইকনিক ফ্যাশন গ্যারেজ, সাজ: পারসোনা

পারসোনার পরিচালক নুজহাত খান কানিজ ফাতেমাকে নতুন করে সাজানোর কাজটা সারেন। নুজহাত খান বলেন, ‘যেহেতু কানিজ শাড়ি আর সালোয়ার-কামিজ বেশি পরেন, তাই তাঁকে আমরা বিপরীত একটা পোশাক পরিয়েছি। স্কার্ট-টপে কানিজকে মানিয়েছেও বেশ।’ কেমন লেগেছে নতুন করে সাজতে পেরে? জানতে চাইলে কানিজ বলেন, ‘নকশার এক কোণে আমার একটা ছবি যাবে, এটা ছিল স্বপ্নের মতো। নতুন করে সাজতে পেরে নকশাকে কৃতজ্ঞতা জানাই।’

নতুন আমি বিভাগের জন্য ছবি তোলার আগে কানিজকে যেভাবে সাজানো হয়—

চুল

কানিজের চুলে সামনের দিকে লেয়ার দেওয়া হয়েছে। কাঁধ অবধি শুধু ছেঁটে নেওয়া হয়েছে।

মেকআপ

কানিজকে মেকআপ দেওয়া হয়েছে একেবারে হালকা। চোখে হালকা সোনালি আভার শ্যাডো। তবে ঠোঁটে দেওয়া হয়েছে মেরুন রঙের লিপস্টিক।

পোশাক

সালোয়ার-কামিজ পরা কানিজ নতুন আমির সাজের জন্য সাদা-কালো স্কার্ট-টপ পরেছেন।


গ্রন্থনা: সৈয়দা সাদিয়া শাহরীন