আপনার রাশি

>
কাওসার আহমেদ চৌধুরী
কাওসার আহমেদ চৌধুরী
আপনি নিজেই আপনার ভাগ্য নিয়ন্ত্রণ করতে পারেন শতকরা ৯০ থেকে ৯৬ ভাগ। বাকিটা আমরা ফেট বা নিয়তি বলতে পারি। ভাগ্য অনেক সময় অনির্দিষ্ট কারণে আপনা থেকেও গতিপথ বদলাতে পারে। এখানে রাশিচক্রে আমি ‘নিউমারলজি’ বা ‘সংখ্যা-জ্যোতিষ’ পদ্ধতি প্রয়োগ করেছি।

মেষ ২১ মার্চ-২০ এপ্রিল। ভর # ৬
বিশ্বের সর্বকালের সর্বশ্রেষ্ঠ অভিনেতা বলে স্বীকৃত হলিউডের মারলোন ব্র্যান্ডো। শেক্​সপিয়ারিয়ান চরিত্র থেকে শ্রমিক—সব রকম বিচিত্র ধরনের চরিত্রের অভিনয় করেছেন তিনি। অস্কার নমিনেশন পেয়েছেন আটবার। মানবাধিকার আন্দোলনের নেতা ছিলেন। রেড ইন্ডিয়ানদের প্রতি বৈষম্যমূলক আচরণের প্রতিবাদে একটি অস্কার তিনি প্রত্যাখ্যান করেন। পাঁচটি ভাষায় অনর্গল কথা বলতে পারতেন। মেষ রাশির শ্রেষ্ঠ গুণগুলো তাঁর মধ্যে আমরা দেখতে পাই। আমি তাঁর অনেক ছবি দেখেছি। দেখেছি তাঁর অনেক সাক্ষাৎকার ও তাঁর ওপর নির্মিত অনেক ডকুমেন্টারি। প্রিয় মেষ, মারলোন ব্র্যান্ডোর ছবিগুলো দেখুন। তাঁর জীবনী জেনে নিতে চেষ্টা করুন। আপনি নিজের গন্তব্য খুঁজে পাবেন।

 বৃষ ২১ এপ্রিল-২১ মে। ভর # ১
অনেকে আছেন, অসুখ-বিসুখের গল্প করতে খুব ভালোবাসেন। এটা একটা বদ অভ্যাস। বড় কিছু হলে চিকিৎসা করিয়ে নিলেই চলে। ছোটখাটো অসুখকে পাত্তা দেওয়া যাবে না। এই শীতে আপনি ভালো থাকবেন বলেই আমার বিশ্বাস। কল্যাণ হোক! 


মিথুন ২২ মে-২১ জুন। ভর # ৬
ঘৃণা বস্তুটি মানুষের নিজের দিকে ফিরে আসে। মনকে ক্ষয় করে। আর ভালোবাসা ছড়িয়ে যায় এবং সবাইকেই আনন্দে ভরিয়ে দেয়। মনে রাখুন, ভালোবাসার শক্তি দিয়ে সবকিছু জয় করা যায়।

 কর্কট ২২ জুন-২২ জুলাই। ভর # ২
চলতি সপ্তাহে ঘুরে বেড়ানোর সুযোগ পেলে ছাড়বেন না। এ সপ্তাহে আপনার ভ্রমণযোগ আছে। বিদেশেও যেতে পারেন।

 সিংহ ২৩ জুলাই-২৩ আগস্ট। ভর # ১
ব্যবসায়ী সিংহের জন্য চলতি সপ্তাহে মনে হয় সুখবর আছে। অন্যরাও পয়সাটা ভালোই কামাই করবেন। তবে সঞ্চয়ের দিকে একটু চোখ রাখতে হবে।

 কন্যা ২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর। ভর # ২
নিজের দিক থেকে দৃষ্টি বাইরের দিকে ফেরান। অন্য মানুষকে দেখুন। তাদের সুখ–দুঃখ, আনন্দ বুঝতে চেষ্টা করুন। তাহলেই আপনি ভালো থাকবেন। শুভ হোক! 

 তুলা ২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর। ভর # ২
যে গাছে ফল থাকে, সেই গাছেই ঢিল পড়ে। আপনার যদি কেউ তিক্ত সমালোচনা করে, তাহলে বুঝবেন আপনার বড় কোনো গুণ আছে বলেই ওই সমালোচনা। এসব সমালোচনাকে গায়ে মাখবেন না।

 বৃশ্চিক ২৪ অক্টোবর-২২ নভেম্বর। ভর # ২
চলতি সপ্তাহে আপনার জীবনে কুয়াশা কেটে গিয়ে সূর্য উঠবে। আপনার ভয়ের কিছু নেই। মনে সাহস ও আনন্দ বজায় রাখুন।

 ধনু ২৩ নভেম্বর-২১ ডিসেম্বর। ভর # ৯
স্মৃতির পকেট হাতড়ে অনেক সময় ছেলেবেলায় শোনা অনেক গানের লাইন খুঁজে পাই। আমি গাইতে পারি না, মনে মনে আওড়াই। নাম ভুলে গেলেও দুজন শিল্পীর দুটি গান আমার এখনো মনে আছে: সারাক্ষণ দুটি মন এমনই মগন ছিল/ বৃষ্টি যে নামল কখন কেউ জানল না। অন্য গানটি হচ্ছে: সেদিন যে দুটি চোখ ব্যথা নিয়ে ফিরে গেল/ বহুদিন পরে সে যে স্বপ্নে এসে ধরা দিল। প্রিয় ধনু, চলতি সপ্তাহে আপনার মনে অনেক হারিয়ে যাওয়া স্মৃতি এসে উঁকি দেবে।

 মকর ২২ ডিসেম্বর-২০ জানুয়ারি। ভর # ৩
বিশ্বাস একটা বড় জিনিস। যদি মনে করেন আপনি ভালো থাকবেন, তাহলে আপনি ভালো থাকবেনই। ভালো থাকুন এবং যতটা সম্ভব জীবনকে উপভোগ করুন।

কুম্ভ ২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি। ভর # ৯
চলতি সপ্তাহে কেউ অন্যায়ভাবে আপনার সমালোচনা করলে কৌশলে তার জবাব দিন। তাহলেই চলবে।

 মীন ১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ। ভর # ৩
বর্তমান সপ্তাহটি মীনের সতেজ হয়ে ওঠার সময়। নতুন করে জেগে ওঠার সময়। পুরোনোকে ঝেড়ে ফেলুন এবং হাসিমুখে সামনের পথে পা বাড়ান। শুভকামনা রইল।