শুরু হচ্ছে ট্রেসেমে বাংলাদেশ ফ্যাশন উইক ২০২০

এ বছরও আয়োজন করা হয়েছে ট্রেসেমে বাংলাদেশ ফ্যাশন উইক ২০২০। ছবি: সংগৃহীত
এ বছরও আয়োজন করা হয়েছে ট্রেসেমে বাংলাদেশ ফ্যাশন উইক ২০২০। ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক স্বনামধন্য হেয়ার কেয়ার ব্র্যান্ড ট্রেসেমে বিশ্বজুড়ে হেয়ার এক্সপার্টস এবং প্রফেশনালদের পছন্দের ব্র্যান্ড। ট্রেসেমের পণ্য বিশ্বের বিভিন্ন ফ্যাশন ইভেন্টসের ব্যাকস্টেজে ব্যবহার হচ্ছে। বিশ্বের সব থেকে বড় আয়োজন নিউ ইয়র্ক ফ্যাশন উইকেরও প্রাতিষ্ঠানিক স্পনসর ট্রেসেমে।

ফ্যাশনের সঙ্গে ট্রেসেমের এই পথচলাকে একই উদ্যমে এগিয়ে নিতে বিশ্বনন্দিত হেয়ার এক্সপার্ট ব্র্যান্ড ট্রেসেমে ২০১৫ সাল থেকে বিভিন্ন ফ্যাশন ইভেন্টস স্পনসর করে আসছে। একই ধারায় বাংলাদেশের ফ্যাশন প্ল্যাটফর্মে ট্রেসেমে প্রতিষ্ঠিত হয়েছে শক্তিশালী ব্র্যান্ড হিসেবে। গত বছর বাংলাদেশের ফ্যাশন ইন্ডাস্ট্রিকে আরও এক ধাপ এগিয়ে নিতে ট্রেসেমে প্রথমবারের মতো লঞ্চ করে দেশের সব থেকে বড় ফ্যাশন ইভেন্ট, ‘ট্রেসেমে বাংলাদেশ ফ্যাশন উইক ২০১৯’। গত বছরের সাফল্যের ধারাবাহিকতায় এ বছরও আয়োজন করা হয়েছে ট্রেসেমে বাংলাদেশ ফ্যাশন উইক ২০২০।

ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের বিউটি ও পার্সোনাল কেয়ার ডিরেক্টর নাফিস আনোয়ার প্রেস কনফারেন্সে এই ইভেন্টের ঘোষণা করেন। আরও বক্তব্য দেন এফডিসিবির প্রেসিডেন্ট মাহিন খান। দেশের ফ্যাশন ইন্ডাস্ট্রিতে এক নতুন বিপ্লবের মাধ্যমে ট্রেসেমে আলোড়ন সৃষ্টি করতে চায় এবং অবদান রাখতে চায়। ট্রেসেমে বাংলাদেশ ফ্যাশন উইক ২০২০ ঢাকার আইসিসিবিতে ২৩ থেকে ২৫ জানুয়ারি পর্যন্ত চলবে।

ইভেন্ট পার্টনার হিসেবে আছে ফ্যাশন ডিজাইন কাউন্সিল অফ বাংলাদেশ (এফডিসিবি) এবং হসপিটালিটি পার্টনার হিসেবে আছে লে মেরিডিয়ান। আন্তর্জাতিক পর্যায়ে দেশি পণ্যের বাজার তৈরি করার মাধ্যমে বাংলাদেশের ফ্যাশন এবং কালচারকে প্রমোট করার উদ্দেশে কাজ করে আসছে নন প্রফিট প্রতিষ্ঠান এফডিসিবি । ট্রেসেমে বাংলাদেশ ফ্যাশন উইকে ২১ জন স্থানীয় এবং ৯ জন বিদেশি ডিজাইনার ৩ দিনব্যাপী তাঁদের কাজ প্রদর্শন করবেন।

প্রথম দিন দেশি ডিজাইনারদের সঙ্গে আন্তর্জাতিক ডিজাইনার হিসেবে থাকছেন ইন্ডিয়ার আনুজ শার্মা ও ঋদ্দি জেইন এবং নেপালের আজয় গুরুং। দ্বিতীয় দিন এফডিবিসি প্রেসিডেন্ট মাহিন খান, এমদাদ হক, শৈবাল সাহা, ফারাহ আঞ্জুম বারী এবং আন্তর্জাতিক ডিজাইনার হিসেবে থাকছেন ইন্ডিয়ার সৌমিত্রা মন্ডল। শ্রীলংকা থেকে থাকবেন সোনালি ধার্মাওয়ার্দেনা। ইভেন্টের শেষ দিন চন্দনা দেওয়ান, কুহু, লিপি খন্দকার-সহ দেশি ডিজাইনারদের সঙ্গে একই স্টেজে থাকবেন ইন্ডিয়ার অলকা শার্মা, আসিফ শাইখ এবং ভুটানের চান্দ্রিকা তামাং। এ ছাড়াও বাংলাদেশের টপ হেয়ার স্টাইলিস্টদের সঙ্গে ট্রেসেমে কাজ করবে। এ বছরের নতুন হেয়ার স্টাইলট্রেন্ড সেট করার লক্ষ্যে এসব কাজ করবে ট্রেসেমে।

আমাদের সমাজে এমন অনেক মানুষ রয়েছে যারা অন্যের পোশাক এবং সাজসজ্জা দেখে তাকে বিচার করে। ট্রেসেমে সমাজের এই বিদ্যমান মনোভাবের বিরুদ্ধে একটি মুভমেন্ট করতে চায়। বেশ কিছু ক্যাম্পেইনের মাধ্যমে এই মুভমেন্ট প্রাণবন্ত হয়ে উঠবে- যার একটি অংশ হবে ট্রেসেমেবাংলাদেশ ফ্যাশন উইক ২০২০। এ কারণে ইউনিলিভার ট্রেসেমে ফ্যাশন উইক ২০২০-কে বলা হচ্ছে জীবনে রানওয়ে। এর সঙ্গে সামঞ্জস্য রেখে #doitforyou দিয়ে ডিজিটাল মিডিয়ায় ক্যাম্পেইনও করা হবে।বিস্তারিত জানতে ও ইভেন্টটি ফলো করতে ভিজিট করুন: (www.facebook.com/TRESemmeBD) এবং (www.youtube.com/TRESemmeBangladesh)