নতুন সাজে সুমাইয়া

নতুন সাজপোশাকে সুমাইয়া। ছবি: নকশা
নতুন সাজপোশাকে সুমাইয়া। ছবি: নকশা

ব্রাহ্মণবাড়িয়ার মেয়ে সুমাইয়া আমীন। কাছের মানুষদের কাছে তিনি আর-রুম। জন্ম, বেড়ে ওঠা—সবটাই ব্রাহ্মণবাড়িয়ায়। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে পড়ছেন। ভালোবাসেন ঘুরে বেড়াতে, খানিক লেখালেখির শখও আছে। বিশ্ববিদ্যালয়ের নিজের বিভাগের আয়োজনে অভিনয়ও করেন।

সুমাইয়ার কালো চুলে ছিল অ্যাডভান্সড লেয়ার কাট। এক মাস আগেই এই কাট করা হয়েছিল। টপ, তাগা, কামিজ, জিনস বা গ্যাবার্ডিনের প্যান্ট, লেগিংস, পালাজ্জো কিংবা থ্রি-পিস পরেন ক্লাস, বন্ধুদের আড্ডা আর ঘোরাঘুরির সময়, যেমন যেখানে মানায়। শাড়ি পরতে পছন্দ করেন। মাঝেমধ্যে সুতি শাড়ি পরে ক্লাসও করেন। তেমন একটা সাজেন না। টিপ, কাজল আর লিপস্টিকের মধ্যে যেকোনো একটি বা দুটি বেছে নেন নৈমিত্তিক সাজে। কানে ছোট টপ, গলায় মালা বা চোকার পরেন। কাঠ, কড়ি বা মাটির চুড়িও পরেন মাঝেমধ্যে। শাড়ির সঙ্গে কাচের চুড়ি আর নথ পরতে ভালোবাসেন খুব। কাঠ, পুঁতি, কড়ি আর মাটির গয়না পছন্দ করেন। অনুষ্ঠানে গেলে সুতি ছাড়া অন্যান্য কাপড়ের থ্রি-পিস বা শাড়ি পরতে চেষ্টা করেন, খুব অল্প মেকআপ করেন, সঙ্গে থাকে একটু ভারী গয়না আর খানিকটা উঁচু জুতা। ঐতিহ্যবাহী লুক পছন্দ করেন। তবে পাশ্চাত্য ধাঁচের পোশাক আর হাই হিল জুতা কখনো পরেন না বললেই চলে। হাতাকাটা পোশাকও নয়।

পারসোনার পরিচালক নুজহাত খানের নির্দেশনায় সুমাইয়াকে সাজানো হলো অন্যভাবে। চুলের কাটে এল পরিবর্তন। ভলিউম লেয়ার কাটে ব্যালেয়াজে প্যাটার্নের রঙে বেস কালার হলো মেহগনি ব্লন্ড, স্ট্রিকগুলো হলো গোল্ডেন ব্লন্ড। টং করা হলো চুলে। তরল বেস দিয়ে হালকা মেকআপ করানো হলো খানিকটা কনট্যুরিঙের সঙ্গে। পরানো হলো ভিন্ন কাটের একটি হাতাকাটা পোশাক। সঙ্গে কালো লেগিংস আর লাল কেডস। ম্যাজেন্টা শাড়ি আর হাতাকাটা ব্লাউজের সঙ্গে লুকটা প্রায় একই রাখা হলো। কেবল হাইলাইটার একটু বাড়িয়ে দেওয়া হলো আর চোখে আনা হলো খানিকটা স্মোকি ভাব। নতুনভাবে নিজেকে দেখেছেন—এটাই আনন্দ দিয়েছে সুমাইয়াকে।

পুরনো রূপে সুমাইয়া
পুরনো রূপে সুমাইয়া

সাজ: পারসোনা
পোশাক ও গয়না: শৈলী
জ্যাকেট: সংগৃহীত

গ্রন্থনা: রাফিয়া আলম

>‘নতুন আমি’
প্রিয় পাঠক, নকশা ‘নতুন আমি’ বিভাগের মাধ্যমে আগ্রহী পাঠকদের মেকওভার করে দেওয়া হবে। খ্যাতিমান রূপবিশেষজ্ঞদের হাতে তিনি হয়ে উঠবেন ‘নতুন আমি’। এ বিভাগে ছেলে ও মেয়েরা অংশ নিতে পারবেন। ছবি ও পূর্ণ নাম, ঠিকানা, ফোন নম্বর পাঠিয়ে দিন নকশায়।
ই–মেইল: [email protected]
ঠিকানা: নকশা, প্রথম আলো, ২০-২১ প্রগতি ইনস্যুরেন্স ভবন, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ই–মেইলের সাবজেক্টে বা খামের ওপর লিখতে হবে ‘নতুন আমি’