আপনার রাশি

কাওসার আহমেদ চৌধুরী
কাওসার আহমেদ চৌধুরী

আপনি নিজেই আপনার ভাগ্য নিয়ন্ত্রণ করতে পারেন শতকরা ৯০ থেকে ৯৬ ভাগ। বাকিটা আমরা ফেট বা নিয়তি বলতে পারি। ভাগ্য অনেক সময় অনির্দিষ্ট কারণে আপনা থেকেও গতিপথ বদলাতে পারে। এখানে রাশিচক্রে আমি ‘নিউমারলজি’ বা ‘সংখ্যা-জ্যোতিষ’ পদ্ধতি প্রয়োগ করেছি।

মেষ ২১ মার্চ-২০ এপ্রিল। ভর # ৬
মার্চ মাসটি হচ্ছে আমাদের জীবনের একটি উল্লেখযোগ্য মাস। ঐতিহাসিকভাবেই। সামনের ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী। অভিনন্দন! তারপর জানাই, মেষ জাতকের জন্য চলতি সপ্তাহটি খুবই শুভ এবং গুরুত্বপূর্ণ। নানা রকম ব্যস্ততা ও সাফল্যের ভেতর দিয়ে কাটবে এই সপ্তাহ। স্বাস্থ্য ভালো থাকবে। অন্যান্য দিক ঠিকঠাক থাকবে। কল্যাণ হোক!

বৃষ ২১ এপ্রিল-২১ মে। ভর # ১

বৃষ মান্না দের কণ্ঠটা বরাবরই ছিল একটু বুড়োটে। যার জন্য নায়কের ঠোঁটে গান তাঁকে দিয়ে গাওয়ানো হতো না। এক নামজাদা সংগীত পরিচালক জেদ ধরলেন যে, মান্না দেকে দিয়ে নায়কের গানটি তিনি গাওয়াবেন। ছবিটির নাম ছিল শঙ্খবেলা। অবাক কাণ্ড, এই গান সুপারহিট হয়ে গেল। তারপর এই অসাধারণ শিল্পী তো বহু বহু জনপ্রিয় গান উপহার দিলেন। প্রিয় বৃষ, জীবনের চ্যালেঞ্জ গ্রহণ করুন। আপনি পারবেন না এমন কিছু নেই।

মিথুন ২২ মে-২১ জুন। ভর # ৬

বৃষ রবীন্দ্রনাথ ঠাকুর (মিথুন নন) জীবনেও মাদকদ্রব্য স্পর্শ করেননি। অথচ কী আশ্চর্য, তাঁর গান ও কবিতা দিয়ে তিনি বাঙালিকে আজ অবধি মাদকাসক্ত করে রেখেছেন। প্রিয় মিথুন, যেসব শিল্পী ভাবেন, মাদক সেবন না করলে উৎকৃষ্ট শিল্প হয় না, তাঁরা কথাটি ভেবে দেখুন। মাদক সেবন না করে সুস্থ জীবন যাপন করুন, সুস্থ শিল্পের চর্চা করুন।

কর্কট ২২ জুন-২২ জুলাই। ভর # ২

ভিটামিন সি-এর পক্ষে ওকালতি আমি দীর্ঘ যুগ থেকে করে আসছি। ইদানীং দেখলাম, ভিটামিন সি হচ্ছে করোনাভাইরাসের প্রতিরোধক। তোলপাড়টা লক্ষ করলাম ফেসবুকে। এ ছাড়া ভিটামিন সি-এর অনেক গুণ আছে। আমার লেখা বই ভাগ্য জানার উপায় পড়ে নিতে পারেন। ধন্যবাদ।

সিংহ ২৩ জুলাই-২৩ আগস্ট। ভর # ১

সিংহ হিসেবে আপনি আত্মকেন্দ্রিক হলেও স্বার্থপর নন। আপনি সাধারণত নিজের কাজ নিয়েই ব্যস্ত থাকেন। অন্যের ব্যাপারে বেশি নাক গলান না। চলতি সপ্তাহে আপনার আশাতীত সাফল্য আসবে।

কন্যা ২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর। ভর # ২

মানুষের জীবনে উত্থান এবং পতন দুটোই আছে। চলতি সপ্তাহে আপনার উত্থানটা উল্লেখযোগ্য। নিজের শক্তির ওপর বিশ্বাস রেখে সামনে এগিয়ে যান। শুভ হোক!

তুলা ২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর। ভর # ২

লড়াই ছাড়া যে জীবন—সে জীবনে তুলার তেমন আকর্ষণ নেই। আর এ কথা তো বলাই বাহুল্য যে লড়াই ছাড়া যুদ্ধ জেতা যায় না। চলতি সপ্তাহে আপনি লড়াই করবেন এবং জয়ী হবেন।

বৃশ্চিক ২৪ অক্টোবর-২২ নভেম্বর। ভর # ২

বৃশ্চিকের দূরদর্শিতা অসামান্য। তিনি অন্যকেও পথ দেখান। এ জন্যই বৃশ্চিক হোন একজন শ্রেষ্ঠ নেতা। তিনি কাজ করতে এবং করাতে জানেন। মানুষের ভালোবাসা তিনি এমনিতেই পান। এ সপ্তাহেও তা-ই হবে।

ধনু ২৩ নভেম্বর-২১ ডিসেম্বর। ভর # ৯

চলতি সপ্তাহে কোনো ব্যাপার নিয়ে দ্বিধাদ্বন্দ্বে ভুগবেন না। কোনো কাজে দ্বিধা দেখা দিলে সে কাজটা বরং সাময়িক বন্ধ রাখবেন। নতুনভাবে কাজ শুরু করবেন। সপ্তাহ আপনার সফল হবে।

মকর ২২ ডিসেম্বর-২০ জানুয়ারি। ভর # ৩

অতীত ভুলে জীবনের কাজ ও আনন্দ নিয়ে ব্যস্ত হয়ে পড়ুন। আপনার দিনগুলোর অন্ধকার এখন কেটে যাচ্ছে। আর মাত্র কয়েকটা দিন। হাসিমুখে থাকুন।

কুম্ভ ২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি। ভর # ৯

কোনো কাজ নিজে করে নিজেই মুগ্ধ হয়ে যাবেন না। ওটা বোকামি। আপনার কাজের মান যাচাই করবে অন্যে। কাজ ভালো হলে প্রশংসা তারাই করবে। নিজের প্রচার কখনো নিজ মুখে করতে নেই। আপনার সদ্‌গুণ আছে, তবু কথাটা বলে রাখলাম।

মীন ১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ। ভর # ৩

চলতি সপ্তাহটা আমি মীনকে উপহার দিতে চাই। এ সপ্তাহে তার মনে কোনো কষ্ট থাকলে যেকোনোভাবে সেটা দূরে সরে যাবে। কেউ তাকে ভুল বুঝলে সেটা সে বুঝতে পারবে। তার যেকোনো স্থান পরিবর্তন শুভকে ডেকে নিয়ে আসবে। বন্ধুবান্ধব তার প্রতি আকৃষ্ট হবে। শুভ হোক!