২০ থেকে ২৮ জুলাই তারিখে বিজ্ঞপ্তিতে উল্লেখিত স্থানে বাছাই পরীক্ষা অনুষ্ঠিত হবে

.
.

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরে ২০টি পদে মোট ৪০৭ জন লোক নিয়োগ করা হবে। এই নিয়োগের বিজ্ঞপ্তিটি বিভিন্ন পত্রিকায় ও অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, এসব পদের শারীরিক যোগ্যতা যাচাই করা হবে পদভেদে জেলা ও বিভাগ অনুযায়ী এবং ২০ থেকে ২৮ জুলাই তারিখে বিজ্ঞপ্তিতে উল্লেখিত স্থানে অনুষ্ঠিত হবে।
যেসব পদে নিয়োগ: এখানে ড্রাইভার পদে ৫৫ জন, মাস্টার ড্রাইভার (মেরিন) পদে ১ জন, সহকারী মেকানিক, লেদ মেশিনম্যান, বোরিং মেশিনম্যান, মিলিং মেশিনম্যান, ওয়েল্ডার, ইলেকট্রিশিয়ান, নার্সিং অ্যাটেনডেন্ট, কার্পেন্টার ও ওজনদার পদে ২ জন করে, ওয়্যারলেস মেকানিক পদে ৫ জন, ডুবুরি পদে ৭ জন, ওয়ার্কশপ হেলপার পদে ৪ জন, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে ১২ জন, অফিস সহায়ক পদে ৭ জন, বাবুর্চি পদে ৩ জন, সহকারী হোজ রিপেয়ারার পদে ৪ জন এবং ফায়ারম্যান পদে ২৯০ জনকে নিয়োগ করা হবে। এসব পদে আবেদন করতে হলে প্রার্থীকে পদভেদে সংশ্লিষ্ট বিষয়ে অষ্টম থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ বা ট্রেড কোর্স পাস হতে হবে। পদভেদে প্রার্থীদের অভিজ্ঞতা ও শারীরিক যোগ্যতা থাকতে হবে। আর বয়স হতে হবে ০১-০৭-১৬ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে। মুক্তিযোদ্ধা কোটায় তাঁদের সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।
বিজ্ঞপ্তি অনুযায়ী, আগ্রহী প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লেখিত নির্ধারিত পূরণকৃত ফরমের সঙ্গে পদভেদে ১০০ এবং ৫০ টাকা ট্রেজারি চালান কোড নং ১-২২৬১-০০০০-২০৩১ এর অনুকূলে বাংলাদেশ ব্যাংক/সোনালী ব্যাংকে জমা করে ট্রেজারি চালানের মূল কপি এবং সম্প্রতি তোলা ৫ সেমি-৫ সেমি সাইজের ৩ কপি ছবি পূরণকৃত ফরমের সঙ্গে সংযুক্ত করে জাতীয় পরিচয়পত্রসহ বিজ্ঞপ্তিতে উল্লেখিত নির্ধারিত সময় অনুযায়ী নির্ধারিত স্থানে সরাসরি উপস্থিত থাকতে হবে। মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য সব সনদের মূল কপি এবং শারীরিক যোগ্যতা পরীক্ষায় অংশগ্রহণের জন্য উপযুক্ত পোশাক সঙ্গে আনতে হবে। আবেদনপত্রের ফরম এবং এই নিয়োগের বিজ্ঞপ্তিটি বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ওয়েবসাইট www.fireservice.gov.bd থেকে পাওয়া যাবে।