default-image

সকালে ঘুম থেকেই উঠেই ধোঁয়া ওঠা চায়ের কাপটা হয়তো চাই-ই আপনার সঙ্গীর। এই ভালোবাসা দিবসে কাপটা হাতে নিয়েই চমকে উঠবেন তিনি, রোজকার ব্যবহারের কাপ নয়তো এটি! কাপে তো আপনাদের দুজনের মধুচন্দ্রিমার একটা ছবি প্রিন্ট করা। এরপর নাশতার টেবিলে আরও এক চমক। সুন্দরভাবে সাজানো এক বাক্স কাপকেক টেবিলে। একটু পরই বেজে উঠবে দোরঘন্টি। ভালোবাসার বিশেষ বার্তাসহ ফুলের তোড়া এসে গেছে। এভাবেই ভালোবাসা দিবসের সারা দিন কাটাতে পারেন দুজনে। নানা উপহারে আর চমকে নতুন করে আবিষ্কার করবেন নিজেদের।
মগ
ভালোবাসা দিবসে উপহার হিসেবে চাই আলাদা কিছু। কিন্তু হাতে বেশি সময় নেই। এই অল্প সময়ের মধ্যে চলে যেতে পারেন ঢাকার কাঁটাবনে। এখানে বিভিন্ন দোকানে পছন্দের ছবি দিয়ে বাহারি ডিজাইনে মগ, ফুলদানিসহ বিভিন্ন উপকরণ তৈরি করে দেওয়া হয়। মার্কেটের ডিমান্ড সাইন দোকানটির পরিচালক মো. মাহমুদুর রহমান জানান, তাঁরা ২৪ ঘণ্টার মধ্যে মগ, ফুলদানি ইত্যাদি প্রিয়জনের ছবি দিয়ে তৈরি করে দেন। প্রিয়জনের জন্য ছবিসহ একটি মগ তৈরি করতে লাগবে ১৫০ থেকে ৫৫০ টাকা।
এছাড়া পিবিএস (পাঞ্জেরি বুক শপ) প্রধান পরিচালন কর্মকর্তা আলী অাফজাল জানালেন, এক ঘন্টার মধ্যেই মগ, থালা ইত্যাদিতে পছন্দসই প্রিন্ট করে দিতে পারেন তাঁরা।
কেক

প্রিয়জনকে হৃদয়খচিত বার্তা, ফুলের নকশাখচিত কেক তৈরি করে দিতে পারেন। ফরমায়েশ দিয়ে বানিয়ে নিতে পারেন এমন কেক। ফেসবুকেই পাবেন এমন নানা প্রতিষ্ঠানের খোঁজ। পুনিজ কিচেনের পরিচালক মোস্তফা কামাল জানালেন, তিনটি ভিন্ন স্বাদের কেক এনেছেন এবার তাঁরা। অনলাইন দোকান ডি’বেকের প্রতিষ্ঠাতা ও প্রধান বেকার আফরিন নাহার বলেন, ভালোবাসা দিবস উপলক্ষে আমাদের প্রতিষ্ঠান প্রিয় মানুষের জন্য বিভিন্ন নকশাখচিত চকলেট সিগনেচার, রেড ভেলভেট কেক তৈরি করে। ২৪ ঘণ্টার মধ্যে কেক তৈরি করে পৌঁছে দেওয়া হয়। এ ছাড়া সুইট সেনসেশন, টু’মরোজ ইত্যাদি ফেসবুক পেজগুলো দেখতে পারেন।

টি-শার্ট
ভালোবাসা দিবসে প্রিয় মানুষটিকে টি-শার্ট উপহার দিয়েও চমকে দিতে পারেন। ই-কমার্স প্রতিষ্ঠান ইটসমির ব্যবসা ব্যবস্থাপক তৌশিকুর রহমান বলেন, ‘ভালোবাসা দিবস উপলক্ষে চাইলে ক্রেতারা নিজেই ডিজাইন করে দিতে পারবেন টি-শার্টের। সেই ডিজাইন অনুযায়ী আমরা টি-শার্ট তৈরি করে দিতে পারব।’ এক পাশে ডিজাইন করা টি-শার্টের দাম ৩৫০ থেকে ৪৫০ টাকা, দুই পাশ ডিজাইন করা টি-শার্টের দাম পড়বে ৪৫০ থেকে ৫৫০ টাকা।

default-image

ডায়েরি ও ল্যাম্পশেড
রাজধানীর ইস্টার্ন প্লাজায় অবস্থিত ক্রিয়েশনের পরিচালক মো. সিরাজুল ইসলাম জানান, কাগজে নকশা করা ডায়েরি বিশেষ এই দিবস উপলক্ষে এনেছেন তাঁরা। এ ছাড়া বিভিন্ন আকার ও নকশার ল্যাম্পশেডও আমাদের এখানে পাওয়া যাবে। ভালোবাসা দিবস উপলক্ষে বিশেষভাবে তৈরি ডায়েরি ও ল্যাম্পশেডে প্রিয়জনের নাম ও ছবি প্রিন্ট করে দেওয়া হয়। তিনি জানান, আকার ও নকশার ভিন্নতার ওপর দাম নির্ভর করে।

ফুলদানি ও চাবির রিং
প্রিয়জনের ছবি দিয়ে চাবির রিং ও ফুলদানি তৈরি ভালোবাসা দিবসে উপহার হিসেবে দিয়ে প্রিয় মানুষটিকে চমকে দিতে পারেন। কনসেপ্ট কমিউনিকেশনের ব্যবস্থাপক শরিফুল শাওন জানান, প্রিয়জনের ছবি ও হৃদয়খচিত চিহ্ন দিয়ে চাবির রিং ও ফুলদানি তৈরি করে দেয় তাঁদের প্রতিষ্ঠান।

কিছু ফেসবুক পেজ ও ওয়েবসাইট
www.facebook.com/Tmorrows, www.facebook.com/PunizzKitchen, fb/dbakedhaka, fb/itsmeitsmine, www.priyoshop.com, www.amargadget.com, www.viper.com.bd, www.godighar.com, 

গ্রন্থনা: তারিকুর রহমান খান

বিজ্ঞাপন
জীবনযাপন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন