ঈদে চাই নতুন টুপি

বিজ্ঞাপন
default-image

রোজার শেষে ঈদ। ঈদ উদ্‌যাপনকে ঘিরে পরিকল্পনার শেষ থাকে না আমাদের। ঈদের দিনের প্রথম পর্ব নামাজে যাওয়ার প্রস্তুতিটা তো পরিপাটি হওয়া চাই। পাঞ্জাবির সঙ্গে মাথায় টুপি না হলে কি চলে! বাজার ঘুরে ঈদের নতুন পোশাকের সঙ্গে তাই নেওয়া চাই পছন্দসই টুপি।

টুপির এক বিশাল সংগ্রহ রয়েছে রাজধানীর বায়তুল মোকাররম মসজিদ মার্কেট এবং তার আশপাশের ফুটপাতজুড়ে। বিভিন্ন রং ও বাহারি নকশার দেশি–বিদেশি একেকটি টুপি পাওয়া যাবে ১৫০ থেকে ২ হাজার ৫০০ টাকার মধ্যেই। পাকিস্তানি সুলতানি টুপি ২০০ থেকে ২৫০ টাকা, জিন্নাহ টুপি ২০০ থেকে ৩৫০ টাকা। এ ছাড়া আফগান, সিন্দি, সৌদি, তুর্কি, ওমানি, মালয়েশিয়ান ও ইন্দোনেশিয়ার কিস্তি টুপি পাবেন ৬৫০ টাকা মধ্যে। ক্রুস কাঁটায় হাতে বোনা সুতার তৈরি দেশি পাতলা টুপি মিলবে ৫০ থেকে ৮০ টাকার মধ্যে।

গোল হাজি টুপি পাবেন ৫০ থেকে ১৫০ টাকায়। জরির কাজ করা ও বিভিন্ন ফুল-পাতার নকশা আঁকা বাচ্চাদের টুপির দাম পড়বে ৫০ থেকে ১০০ টাকা। সর্বনিম্ন ১০ থেকে ৩০ টাকায় পাওয়া যাবে সাদা কিংবা নীলচে রঙের পাতলা নেটের টুপি। পাতলা হওয়ায় সহজেই ভাঁজ করে রাখা যায় পকেটে। বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সের লেভেল ২, ব্লক এর ‘আব্দুল্লাহ মালাবিসের’ স্বত্বাধিকারীদের একজন কাজী মো. শহিদুল ইসলাম জানান, এবারের ঈদ যেহেতু গরম আবহাওয়ায় পড়েছে, তাই দেশি জালি টুপির চাহিদাই থাকবে বেশি।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন