default-image

নতুন শাখা
হাসাপাতাল থিম নিয়ে চালু হলো ক্রিস কার্ডিয়াক রেস্তোরাঁর নতুন শাখা। ঢাকার ধানমন্ডিতে জি এইচ হাইটস, ৬৭, সাত মসজিদ রোডে চালু হলো এটি। উদ্বোধনী দিনে এসেছিলেন মডেল নোবেল। ঢাকার যমুনা ফিউচার পার্কে রয়েছে তাদের আরেকটি শাখা।

নানা রকম কেক
কেক কেনায় ২৫ শতাংশ ছাড় দিচ্ছে অরেঞ্জ অ্যান্ড হাফ ক্যাফে। ফেব্রুয়ারি মাসজুড়ে এ সুযোগ থাকছে। এ জন্য অন্তত এক কেজি ওজনের কেক নিতে হবে। রেড ভেলভেট, চকলেট ট্রাফল ইত্যাদি কেক আছে তাদের। ঢাকার তেজগাঁও লিংক রোডে শান্তা ওয়েস্টার্ন টাওয়ারে তাদের ঠিকানা।

কাবাব উৎসব
২৫ ফেব্রুয়ারি পর্যন্ত ঢাকার গুলশানে খাজানা রেস্তোরাঁয় চলবে কাবাব ও পরোটা উৎসব। মাছ, মাংস, চিংড়ি, পনিরসহ নানা ধরনের কাবাব থাকবে এখানে। তাওয়া এবং পাথরে রান্না করা কাবাবও থাকবে।

পরিবেশবান্ধব পণ্য
পরিবেশবান্ধব নানা পণ্য নিয়ে হয়ে গেল মাটির মেলা শিরোনামে এক আয়োজন। ১২ থেকে ১৪ ফেব্রুয়ারি ফ্যাশন হাউস যাত্রার উদ্যোগে তাদের ঢাকার বনানী শাখায় হয়ে গেল এটি। নারকেল তেল, মধু, নানা রকম সুগন্ধি তেল ইত্যাদি পাওয়া যায় এখানে।

default-image

অনলাইনে কেনাকাটা
অনলাইনে জামদানি ও টাঙ্গাইল শাড়ি কেনার সুযোগ দিচ্ছে ঢাকাই জামদানি। তাদের ওয়বসাইট বা ফেসবুক পেজের মাধ্যমে প্রবাসীরাও শাড়ি কিনতে পারবেন। জুন মাস পর্যন্ত কেনাকাটায় ছাড় দিচ্ছে তারা। ফেসবুক: www.facebook.com/jamdanis
সৌন্দর্যচর্চা
ত্বক ও চুলের যত্নে নানা প্যাকেজ দিচ্ছে লোভাস বিউটি পারলার। চুল রং করালে চুল কাটানো ও ফুট ম্যাসাজ করাতে পারবেন বিনা মূল্যে। নানা রকম ফেসিয়ালেও চলছে ছাড়। ঢাকার ৬/ডি, ডিআইটি রোড, রামপুরা এবং বনানী সড়ক-১৯-এ তাদের শাখা আছে।

default-image

আলোকচিত্র প্রদর্শনী
অালিয়ঁস ফ্রঁসেজ দো ঢাকায় হয়ে গেল ‘মুভিং দ্য গ্লোবালাইজেশন অব ফ্যাশন’ শিরোনামে আলোকচিত্র প্রদর্শনী। ৩ ফেব্রুয়ারি উদ্বোধন করা হয় এর। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেতা তারিক আনাম খান, নিমা রহমান, আলোকচিত্রী চঞ্চল মাহমুদ ও ফ্যাশন ডিজাইনার শৈবাল সাহা। প্রদর্শনীর আয়োজক ফ্যাশন ডিজাইনার ওয়ালী উদ্দীন আহমেদ জানান, একটা দেশের মানুষ যখন অন্য কোনো দেশে যায়, তখন সেই মানুষটার সঙ্গে সেই দেশের সংস্কৃতিও যায়। ভিন্ন দেশের সঙ্গে মিশেই নতুন কোনো সংস্কৃতি তৈরি হতে পারে। এ বিষয়গুলো পোশাকে তুলে আনা হয়েছে। আর সেসবের ছবি নিয়েই এ আয়োজন। ছবিগুলোর মডেল হয়েছেন রুমা, উদয়, সাকিব, নুসরাত ফারিয়া, এলভিন, শাওন খান, শ্রাবন্য, নওরিন ইউসুফ, জাবিন, নওশিন লায়লা ও রিপন খান।

আকাশে ভালোবাসা
ভালোবাসা দিবসে প্রিয়জনকে নিয়ে কতশত পরিকল্পনা থাকে জুটিদের। একজন আরেকজনকে চমকে দেন ফুল, কার্ড বা বিশেষ কোনো আয়োজন দিয়ে। তবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফয়সাল কবির তাঁর ভালোবাসার মানুষকে চমকে দিয়েছেন আরও বিশেষভাবে। তিনি তাঁর বান্ধবী আম্বিয়াকে নিয়ে ঘুরে বেড়িয়েছেন আকাশে। উড়ে উড়ে পাখির চোখে তাঁরা দেখেছেন ঢাকা ও তার আশপাশ। ১৪ ফেব্রুয়ারি বিকেলে ধানমন্ডির আবাহনী মাঠ থেকে যাত্রা শুরু করে ভ্রমণ শেষে সেখানেই ফিরে আসেন তাঁরা। আর ফয়সাল-আম্বিয়াকে এ সুযোগটি করে দেয় ই-কমার্স সাইট এখনই ডটকম ও মাস্টারকার্ড।

‘লাভ ইজ ইন দি এয়ার’ শিরোনামে ১ থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত এখনই ডটকম আয়োজন করে একটি প্রতিযোগিতার। যার মধ্যে এখনই ডটকম থেকে পণ্য ক্রয়ের মাধ্যমে যেকোনো ক্রেতার অংশগ্রহণের সুযোগ মেলে এতে। পণ্য কেনার পর একটি নির্দিষ্ট ঠিকানায় গিয়ে ক্রেতা তাঁর ভালোবাসার মানুষকে উদ্দেশ করে একটি বার্তা বা ভিডিও ই-মেইল করেন। সেখান থেকে বিচারকদের রায়ে সেরা জুটি নির্বাচিত হন ফয়সাল-আম্বিয়া। বিচারক প্যানেলের অন্যতম সদস্য হিসেবে বিজয়ীদের নাম ঘোষণা করেন তারকা দম্পতি নুসরাত ইমরোজ তিশা ও মোস্তফা সরয়ার ফারুকী। অনুষ্ঠানে এখনই ডটকমের প্রধান পরিচালন কর্মকর্তা শামীম আহসান বলেন, ‘ভালোবাসা দিবসে দ্বিতীয়বারের মতো আমরা এ আয়োজনে ব্যাপক সাড়া পেয়েছি। আর বিশেষ দিনে কাপলদের এমন উপহার দিতে পেরে আমরা আনন্দিত।’

প্রতিযোগিতায় দ্বিতীয় পুরস্কার ওয়েস্টিন হোটেল ঢাকায় ক্যান্ডেল লাইট ডিনার জিতে নেন মোহাম্মদ আমিনুল এবং তৃতীয় পুরস্কার কক্সবাজারের প্রাসাদ প্যারাডাইসে দুই রাত তিন দিন থাকার সুযোগ পান তানভীর ফয়সাল। এ ছাড়া ইউনিলিভার ও এলিমেন্ট ফাইভের পক্ষ থেকে ছিল নানা পুরস্কার।

বিজ্ঞাপন
জীবনযাপন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন