default-image

আজ পয়লা ফাল্গুন। বসন্তের প্রথম দিন। ফাল্গুনকে বরণ করে নিতে বরাবরের মতো এবারও দিনব্যাপী নানা ধরনের অনুষ্ঠানের আয়োজন করেছে জাতীয় বসন্ত উত্সব উদ্যাপন পরিষদ।
আজ শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদে বসছে দুই পর্বের অনুষ্ঠান। সকাল সাতটায় উত্সব শুরু হবে যন্ত্রসংগীতের মূর্ছনায়। সকাল সাড়ে নয়টায় বসন্ত শোভাযাত্রা।
চারুকলা অনুষদ ছাড়াও পুরান ঢাকার বাহাদুর শাহ পার্ক, ধানমন্ডির রবীন্দ্রসরোবর এবং উত্তরার ৩ নম্বর সেক্টরের উন্মুক্ত মঞ্চে বিকেল থেকে রাত অবধি নানা ধরনের অনুষ্ঠান চলবে।
জাতীয় বসন্ত উত্সব উদ্যাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মানজার চৌধুরী জানান, দিনব্যাপী অনুষ্ঠানমালায় থাকছে শাস্ত্রীয় সংগীতের মধ্য দিয়ে বসন্তবন্দনা, বসন্তকথন, ফুলের প্রীতিবন্ধনী বিনিময়, আবির বিনিময়, আদিবাসী পরিবেশনা, শিশু-কিশোরদের পরিবেশনা, একক আবৃত্তি, দলীয় আবৃত্তি, দলীয় সংগীত, একক সংগীত ও বসন্ত আড্ডা। চারুকলার প্রথম পর্বের অনুষ্ঠান চলবে দুপুর ১২টা পর্যন্ত। দ্বিতীয় পর্ব চলবে বিকেল চারটা থেকে রাত আটটা অবধি।
কনসার্ট: পয়লা ফাল্গুন ও ভালোবাসা দিবস উপলক্ষে দুটি কনসার্টের আয়োজন করা হয়েছে বনানী কামাল আতাতুর্ক অ্যাভিনিউর রাজউক মাঠে। শুরু হবে বিকেল চারটায়। আয়োজক সিগন্যাল ইভেন্টস।
সিগন্যাল ইভেন্টস সূত্রে জানা গেছে, বসন্তবরণ উপলক্ষে ‘গ্লিমস অব ফাগুন’ শিরোনামের কনসার্টে গান করবেন লাকী আখান্দ্, অর্ণব, তাহসান, এলিটা, সোলস আর ব্যান্ড শুন্য।

বিজ্ঞাপন
জীবনযাপন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন