বাংলাদেশের সবচেয়ে বড় ভোক্তাপণ্য সরবরাহকারী প্রতিষ্ঠান ইউনিলিভার বাংলাদেশ ও দেশের অন্যতম অনলাইন সেবা প্রদানকারী প্রতিষ্ঠান সেবা প্ল্যাটফর্ম লিমিটেড যৌথভাবে চালু করতে যাচ্ছে এক ভিন্নধর্মী লন্ড্রি সার্ভিস ‘রিন-সেবা ব্রাইট মাস্টার’। এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

ইউনিলিভার বাংলাদেশের করপোরেট অফিসে এই দুটি প্রতিষ্ঠানের মধ্যে ইতিমধ্যে চুক্তিপত্র স্বাক্ষরিত হয়েছে। এই চুক্তিপত্রের মাধ্যমে এই দুটি প্রতিষ্ঠান একসঙ্গে দেশের লন্ড্রি সার্ভিস ইন্ডাস্ট্রিতে অবদান রাখবে এবং সাধারণ মানুষের চাহিদা পূরণে সচেষ্ট হবে।

বর্তমান সময়ে ব্যক্তিগত ও কর্মজীবন একসঙ্গে সামাল দিতে হিমশিম খেতে হয় সবাইকে। বাইরের কাজে সক্রিয় থেকে ঘরের সব কাজের সঙ্গে কাপড় ধুয়ে শুকানো ও ইস্তিরি করার ব্যাপারটি দিন দিন কঠিন হয়ে যাচ্ছে এবং তা সময়সাপেক্ষও বটে।

ঠিক এই কারণেই ইউনিলিভার ও সেবা প্ল্যাটফর্ম যৌথভাবে লন্ড্রি সার্ভিসটি ঘরে ঘরে পৌঁছে দিচ্ছে ‘রিন-সেবা এক্স ওয়াই জি ব্রাইট মাস্টার’ নামে। এর মাধ্যমে নিকটস্থ রিন-সেবা ব্রাইট মাস্টার স্টোরে যেকেউ অর্ডার করতে পারবেন সেবার মোবাইল অ্যাপ্লিকেশন ব্যবহারের মাধ্যমে।

অর্ডার নিশ্চিত করলে একজন ডেলিভারিম্যান নির্দিষ্ট সময়ের মধ্যে গ্রাহকের কাছ থেকে কাপড় সংগ্রহ করবেন। এই লন্ড্রির কাজে ব্যবহৃত হবে ইউনিলিভারের ফ্যাব্রিক সলিউশন প্রোডাক্ট। লন্ড্রিকাজের পর কাপড়গুলো নির্ধারিত সময় গ্রাহকের ঠিকানায় পৌঁছে দেওয়া হবে।

ব্রাইট মাস্টার ইতিমধ্যে ঢাকার সম্ভাব্য আটজন উদ্যোক্তাকে নিয়ে কাজ শুরু করেছে। এই পরিকল্পনার পরবর্তী ধাপ হলো ঢাকা ও চট্টগ্রামের লন্ড্রিসেবার সঙ্গে জড়িত ৩০০ জন উদ্যোক্তাকে এই প্রোজেক্টের আওতাভুক্ত করা। রিন-সেবা ব্রাইট মাস্টার নতুন সম্ভাবনার জন্য উন্মুক্ত ও আগ্রহী উদ্যোক্তারা রিন ও সেবার সঙ্গে যোগাযোগ করার মাধ্যমে এই অভিনব উদ্যোগে অংশ নিতে পারেন।

এ–সম্পর্কিত যাবতীয় তথ্য ও সর্বশেষ আপডেট পাওয়া যাবে রিন বাংলাদেশের ফেসবুক পেজে

বিজ্ঞাপন
মন্তব্য করুন