default-image

ভালোবাসার দিনে প্রিয়জনের জন্য উপহার হতে পারে নানা রকমের। ‘প্রেমিক যুগলদের কাছে সবচেয়ে সেরা ও রোমান্টিক উপহার হতে পারে বই। যেহেতু এখন বইমেলা চলছে, প্রিয়জনের পছন্দের লেখকের নতুন বা পুরোনো কোনো একটা বই কিনে দেওয়া যায়। প্রেমের কবিতার বই হলে সেটা আরও ভালো।’ বললেন ফ্যাশন ডিজাইনার তাহসিনা শাহিন। ভালোবাসা দিবসের বিশেষ বার্তাসহ কার্ড পাওয়া যায় বাজারে। চাইলে নিজের মনের কথাও লিখে দিতে পারেন কার্ডের মধ্যে। বিশেষ কোনো সংলাপ বা পঙক্তি লেখা মগ উপহার দিতে পারেন। আজকাল মগের গায়ে ছবি ছাপানোও যায়। সে রকম একটা ছবিসহ মগ উপহার দিলেও চমকে যাবেন আপনার ভালোবাসার মানুষটি।
এ ছাড়া যাঁরা গিটার বাজান, তাঁদের একটা ভালো মানের গিটার স্ট্র্যাপস কিনে দিতে পারেন। হাতের কাজ করা আয়না উপহার হিসেবে মন্দ না। অ্যাকুরিয়ামের মাছ, ঘরে পোষা যায় এমন পাখি, খরগোশ, বিড়াল, কুকুর, কবুতর ইত্যাদিও উপহার দিতে পারেন। স্মার্টফোনের নানা ধরনের জিনিস মিলবে বাজারে। দেখে-শুনে সেসবও উপহার দিতে পারেন। অনেকে আঁকা ছবি পছন্দ করেন। আর্ট গ্যালারি থেকে তেমন কোনো ছবি কিনে দিতে পারেন, চাইলে প্রিয়জনের ছবি আঁকিয়ে সেটাও বাঁধিয়ে দেওয়া যায়। হতে পারে গানের সিডিও। 
আর হ্যাঁ, উপহার হিসেবে ফুলটা কিন্তু একদম বিশেষ। তাই যা-ই কেনা হোক না কেন, একগুচ্ছ বসন্তের ফুল বা টকটকে লাল গোলাপ সঙ্গে থাকা চাই।
গ্রন্থনা: হাসান ইমাম

বিজ্ঞাপন
জীবনযাপন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন