default-image

খাঁটি ও পুষ্টিকর খাদ্যের সন্ধান কে না করেন? শত ভেজালের ভিড়ে আমরা সেই পণ্যটিই বেছে নিই, যা দেহে জোগায় সর্বোচ্চ পুষ্টি। ঠিক তেমনই হওয়া উচিত স্কিন কেয়ার বা হেয়ার কেয়ারের ক্ষেত্রে। ফরমালিনযুক্ত শাকসবজি ও ফলমূল যেমন আমাদের শরীরের জন্য দীর্ঘমেয়াদি ও ভয়ংকর ক্ষতির কারণ হয়ে দাঁড়ায়, কেমিক্যালযুক্ত প্রসাধনী তেমনি ত্বক ও চুলের ক্ষতি করে আমাদের অজান্তেই। তাই প্রাকৃতিক উপাদানের গুণাগুণ অক্ষত রেখে আপনার কাছে শতভাগ বিশুদ্ধ স্কিন ও হেয়ার কেয়ারসামগ্রী পৌঁছে দিচ্ছে রিবানা।

ফেসবুক ও ইনস্টাগ্রামে ইতিমধ্যে ব্যাপক সাড়া পেয়েছে অরগানিক কসমেটিকস ব্র্যান্ড রিবানা। প্রাকৃতিক উপাদানে যাঁরা ত্বকের যত্ন নিতে পছন্দ করেন, তাঁদের জন্য বলা যায়, রিবানা যেন একটি বিশ্বাসের নাম।

প্রথমেই যে সাবানটির কথা না বললেই নয়, তা হচ্ছে রিবানার সবচেয়ে জনপ্রিয় ‘স্যাফরণ গোটস মিল্ক সোপ’। এই সাবানের প্রধান দুটি উপকরণ হচ্ছে জাফরান ও ছাগলের দুধ। অভিজাত জাফরান বিভিন্ন অ্যান্টি-অক্সিডেন্ট ও ভিটামিনের কারণে ত্বক উজ্জ্বল করে। নিয়মিত ব্যবহারে ত্বকের দাগ ও কালচে ভাব দূর হবে। সেই সঙ্গে বলিরেখা ও পিম্পল/অ্যাকনের স্পট দূর করবে। সোপ বেজ হিসেবে ছাগলের দুধ ব্যবহার করার মূল কারণ, এটি ত্বককে দীর্ঘক্ষণ ময়েশ্চারাইজড রাখে। তা ছাড়া ছাগলের দুধ ন্যাচারাল এমোলিয়েন্ট হিসেবে সুপরিচিত। কারণ এটি ত্বককে মসৃণ করে ও আর্দ্রতা ধরে রাখে।

এ ছাড়া এ সাবানে অলিভ ওয়েল, সুইট আলমন্ড ওয়েল, নারকেল তেল ও পিংক সল্ট ব্যবহার করা হয়েছে। রিবানার সাবানগুলো কোনো ধরনের প্রিজারভেটিভ, সুগন্ধি ও রংমুক্ত।

default-image

তৈলাক্ত ত্বকের জন্য বিশেষভাবে তৈরি রিবানা ‘অ্যাক্টিভেটেড কার্বন সোপ’। পরিবেশের দূষণ ও প্রতিদিন চারদিকের ময়লা আমাদের যে–কারও ত্বকের জন্য ক্ষতিকর। শুধু তা–ই নয়, একনে বা পিম্পল প্রবলেমের শুরুটাও হয় এখান থেকেই। তাই এ ধরনের সমস্যা মাথায় রেখে চারকোল ও নিম অয়েলের সমন্বয়ে তৈরি রিবানা অ্যাক্টিভেটেড কার্বন সোপ। নিম অয়েলের বিভিন্ন ফ্যাটি অ্যাসিড, অ্যান্টি–অক্সিডেন্ট ও অ্যান্টিমাইক্রোবিয়াল গুণাগুণ একনে, ব্রণ বা অ্যাকটিভ পিম্পল দূর করতে সাহায্য করে। অন্যদিকে, চারকোল ত্বকের দূষণ শুষে বের করে ফেলে। তাই নাকের আশপাশে ব্ল্যাক হ্যাডস ও হোয়াইট হ্যাডসের সমস্যা থেকেও রেহাই মেলে। তবে ত্বক অতিরিক্ত শুষ্ক করে ফেলবে ভেবে ঘাবড়ানোর কিছু নেই। কারণ, ত্বক সম্পূর্ণভাবে ময়েশ্চারাইজড রাখার জন্য এতে খাঁটি নারকেল তেলও ব্যবহার করা হয়েছে।

রিবানার শতভাগ খাঁটি কোল্ড প্রেসড নারকেল তেল থাকলে চুলের যত্নে আর চিন্তা কী! দাদি-নানিদের মুখে সব সময় শোনা যেত, তাঁদের চুলের গোছার রহস্য নারকেল তেল। সেই সময় থেকেই খাঁটি নারকেল তেলের কদর কখনোই যেন কমার নয়। আর রিবানার এই তেল কোল্ড প্রেসড। তাই তেলের গুণাগুণ থাকে একদম অক্ষত। অতিরিক্ত তাপে নারকেল তেলের গুণাগুণ অনেকাংশেই কমে যায়, সে জন্য রিবানার এই পদ্ধতি অবলম্বন। নিয়মিত ব্যবহারে চুল পড়া বন্ধ করা থেকে শুরু করে খুশকির সমস্যা থেকেও পরিত্রাণ পাওয়া যাবে। সবচেয়ে ভালো ফলের জন্য সপ্তাহে দুদিন রিবানা নারকেল তেলের সঙ্গে রিবানা ক্যাস্টর অয়েল মিশিয়ে ব্যবহার করুন, গল্পের রাপুনজেল হতে বেশি দিন লাগবে না!

default-image

রিবানার ফেসবুক ও ইনস্টাগ্রাম পেজ থেকে কিনতে পারবেন এসব পণ্য। এ ছাড়া দেশ সেরা বিভিন্ন ই-কমার্স প্ল্যাটফর্মেও পাওয়া যাচ্ছে রিবানার প্রাকৃতিক গুণাগুণে তৈরি সাবান ও তেল।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0