অনলাইনে রবীন্দ্র জন্মজয়ন্তী উদ্যাপন

বিজ্ঞাপন
default-image

‘মহাবিশ্বে হে ভুবনেশ্বর, হৃদয় মাঝে রয়েছ জন্ম–জন্মান্তর’ শিরোনামে অনলাইনে দুই দিনব্যাপী (৩০ ও ৩১ মে) রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মজয়ন্তী উদ্‌যাপন করা হচ্ছে। এই উপলক্ষে গতকাল শনিবার সামাজিক যোগাযোগমাধ্যমে রবীন্দ্রনাথের গান, কবিতা ও রবীন্দ্র সংকলিত ছবি পরিবেশন করা হয়।

রবীন্দ্রনাথের জীবনের ওপর নির্মিত এই সংকলনের পরিচালনা করেছেন সুস্মিতা মুখার্জি। ১৪টি দেশের (ভারত, বাংলাদেশ, ইউনাইটেড কিংডম, অস্ট্রেলিয়া, কানাডা, সংযুক্ত আরব আমিরাত, কেনিয়া, মালয়েশিয়া, ফিলিপাইন, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, তানজানিয়া) ৭১ জন শিল্পী এই সংকলনে যুক্ত আছেন।

default-image

অনুষ্ঠানে দক্ষিণ আফ্রিকান শিল্পী বাংলায় গান পরিবেশন করেছেন এবং রবীন্দ্রনাথের পরিবারের এক সদস্য নিজের স্মৃতিচারণা করেছেন। অনুষ্ঠানটি ৯ ভাগে পরিবেশন করা হয়েছে—রবি ও প্রেম, রবি ও ঋতু, রবি ও বিপ্লবসহ ইত্যাদি। অনুষ্ঠান সংকলন করেছেন বন্দনা পাল ও উজ্জপনা শুভ মুখার্জি, ইপিক্স ফিল্মস।

default-image

অনুষ্ঠানে উল্লেখযোগ্য শিল্পীরা হলেন সৌমিত্র রায়, উপল সেনগুপ্ত, ইমন চট্টোপাধ্যায়, দেবজিৎ সাহা, মিতালি, আশীষ বিদ্যার্থী, একাভালি খান্না ও জয় সেনগুপ্ত। বাংলাদেশি শিল্পীদের মধ্য আছেন আবৃত্তিকার কাজী মহতাব সুমন, নিউইয়র্কপ্রবাসী শিল্পী অরুণা বিশ্বাস ও নাইরোবিপ্রবাসী শিল্পী তানিয়া খানম। বিজ্ঞপ্তি

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন