default-image

অস্ট্রেলিয়ায় বসবাসরত বাংলাদেশিদের শুভেচ্ছা জানিয়েছেন দেশটির অন্যতম প্রধান রাজ্য নিউ সাউথ ওয়েলসের মুখ্যমন্ত্রী গ্ল্যাডিস বেরেজিক্লিয়ান। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে শুভেচ্ছা বাণী দিয়েছেন মুখ্যমন্ত্রী।

নিউ সাউথ ওয়েলসের মুখ্যমন্ত্রী গ্ল্যাডিস বেরেজিক্লিয়ান বাণীতে রাজ্যের বাংলাদেশিদের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘এ বছরের উদযাপন আরও বিশেষত্ব বহন করে কেননা এবারের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী বাংলাদেশের জাতির জনক শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষের সঙ্গে যুক্ত হয়েছে।’

বিজ্ঞাপন
default-image

রাজ্যের সংস্কৃতি ও ক্রীড়ার তথা ঐতিহ্যে অস্ট্রেলিয়ার বাংলাদেশিদের অবদানের জন্যও তাঁর বাণীতে ধন্যবাদ জ্ঞাপন করেন মুখ্যমন্ত্রী। তবে এ বছরের আনন্দঘন এ উদযাপনে রাজ্য সরকারের চলমান স্বাস্থ্যবিধি অনুসরণ করার কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘এবারের উদযাপন করোনাভাইরাসের কারণে কিছুটা ব্যতিক্রম হতে চলেছে। আমি বাংলাদেশি কমিউনিটির প্রতি কৃতজ্ঞ, যারা সংক্রমণ রোধে নিজ নিজ অবস্থান থেকে আমাদের সমর্থন করে চলেছেন।’ মুখ্যমন্ত্রী গ্ল্যাডিস বেরেজিক্লিয়ান সবাইকে নিরাপদ সুবর্ণজয়ন্তী উদযাপনের শুভেচ্ছা জানান।

সিডনি, নিউ সাউথ ওয়েলস রাজ্যের প্রধান শহর। অস্ট্রেলিয়ার অন্যতম এ বাণিজ্যিক শহরে-ই বাংলাদেশি প্রবাসীদের বসবাস বেশি।

দূর পরবাস থেকে আরও পড়ুন
মন্তব্য করুন