আঙ্কারার লর্ড মেয়রের সঙ্গে বাংলাদেশের রাষ্ট্রদূতের বৈঠক

বিজ্ঞাপন
default-image

তুরস্কের রাজধানী আঙ্কারার নবনির্বাচিত লর্ড মেয়র মনসুর ইয়াভাসের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও বৈঠক করেছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম আল্লামা সিদ্দীকী। গত বুধবার (৪ ডিসেম্বর) তিনি সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

বৈঠকে রাষ্ট্রদূত এম আল্লামা সিদ্দীকী বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়নের বিষয়ে উল্লেখ করে জানান, দুই দেশের ভ্রাতৃপ্রতিম সম্পর্ক উন্নয়নের আরও বিস্তর সুযোগ রয়েছে। তিনি বলেন, বাংলাদেশ বর্তমানে জিডিপি প্রবৃদ্ধির হারে বিশ্বে তৃতীয় অবস্থানে রয়েছে। গত এক দশকে বাংলাদেশ সামগ্রিক জিডিপি প্রবৃদ্ধির হারে সর্বোচ্চ অবস্থান অধিকার করেছে। সম্ভাবনাময় বাংলাদেশে তুরস্কের বিনিয়োগকারীদের জন্য রয়েছে অপার সুযোগ।

default-image

প্রত্যুত্তরে লর্ড মেয়র মনসুর ইয়াভাস দুই দেশের ভ্রাতৃপ্রতিম ঐতিহাসিক সম্পর্কের ওপর গুরুত্বারোপ করে আশা প্রকাশ করেন, দিন দিন এ সম্পর্ক আরও সম্প্রসারিত হবে।

রাষ্ট্রদূত ২০২০-২১ সালে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালনের জন্য প্রণীত কর্মসূচি বাস্তবায়নে লর্ড মেয়র মনসুর ইয়াভাসের সহযোগিতা কামনা করেন।

এ ছাড়া তাঁরা তুরস্কের চায়ওলুতে বঙ্গবন্ধু সড়কে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আবক্ষ মূর্তি স্থাপনের বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। বিজ্ঞপ্তি

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন