আনন্দধারার নতুন উদ্যোগ 'রাখীবন্ধনে রবীন্দ্রনাথ'

বিজ্ঞাপন

আনন্দধারা আর্টস সারা পৃথিবীর বাঙালি দর্শক শ্রোতার মনে জায়গা করে নিয়েছে একের পর এক ফেসবুক অনলাইন অভূতপূর্ব অনুষ্ঠান মালার মধ্যে দিয়ে। শুরুটা হয়েছিল বাংলাদেশের দুস্থ শিল্পীদের জন্য অর্থ সংগ্রহ দিয়ে। এরপর সারা দেশ ঘুরে বাউল শিল্পীদের সঙ্গে পরিচয়, তাদের সংগীত চর্চা নিয়ে আলাপ চারিতা। সেই অনুষ্ঠান এখনো চলছে প্রায় প্রতি সপ্তাহেই। এরই মধ্যে আনন্দধারার পরিচালক ড. ইমতিয়াজ আহমেদ শুরু করছেন আরও একটি অনুষ্ঠান। সেটি বাঙালির গুরুদেব রবীন্দ্রনাথকে নিয়ে বিষয় ভিত্তিক আসর।

উদ্বোধনী অনুষ্ঠান আগামী বৃহস্পতিবার (৬ আগস্ট) লন্ডনে সময় বিকেল ৫ টা, ভারতের রাত সাড়ে ৯ টা আর বাংলাদেশের সময় রাত ১০ টা থেকে। এই দিনের অনুষ্ঠানের শিরোনাম ‘রাখীবন্ধনে রবীন্দ্রনাথ’।

অনুষ্ঠানে আলোচক হিসেবে আছেন বিশিষ্ট শিক্ষাবিদ, গবেষক এবং রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক পবিত্র সরকার। সংগীতে উপমহাদেশের দুই শ্রেষ্ঠ রবীন্দ্রসংগীত শিল্পী স্বাগতালক্ষী দাস গুপ্ত ও লাইসা আহমদ লিসা। কথা ও গানের এক অভূতপূর্ব সম্মিলনে হবে অনুষ্ঠান।

লকডাউনের শুরু থেকে সারা দেশ বিদেশ জুড়েই অগণিত অনুষ্ঠান হয়ে চলেছে প্রায় প্রতিদিন। তাদের মধ্যে হাতে গোনা যে কয়টি অনুষ্ঠানের জন্য হাজারো শ্রোতা ও দর্শক অপেক্ষায় থাকেন, আনন্দধারার অনুষ্ঠান নিঃসন্দেহে তার মধ্যে অন্যতম। আনন্দধারা ইতিমধ্যে বাংলা গানের কিংবদন্তি শিল্পী হৈমন্তী শুক্লার তত্ত্বাবধানে লন্ডনে নিয়মিত সাপ্তাহিক বাংলা গানের প্রশিক্ষণও শুরু করেছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন