বিজ্ঞাপন

‘উৎসবের রবীন্দ্রনাথ, রবীন্দ্রনাথের উৎসব’ শিরোনামের এ চমৎকার আয়োজনের মুখ্য পরিকল্পক ছিলেন পশ্চিম বাংলার লেখক, বিশিষ্ট রবীন্দ্রগবেষক পীতম সেনগুপ্ত। উৎসব ঘিরে রচিত গানের সম্ভার থেকে গেয়ে শোনান দুই বাংলার অত্যন্ত প্রিয় শিল্পী মূলধারার রবীন্দ্রসংগীতশিল্পী লাইসা আহমেদ।

পীতম সেনগুপ্তের তথ্যবহুল আলোচনা আর লাইসা আহমেদের অসামান্য পরিবেশনা মিলিয়ে রবীন্দ্রনাথের জন্মজয়ন্তীর আয়োজন ছিল সমৃদ্ধ।

রবীন্দ্রজয়ন্তী ঘিরে রবীন্দ্রনাথের উৎসব বিষয়কে মুখ্য করে এ ভিন্নধর্মী উদ্‌যাপন দর্শকশ্রোতাদের ঋদ্ধ করেছে। রবীন্দ্রনাথের উৎসব ভাবনা, তাঁর নিজের প্রবর্তিত উৎসব এবং উৎসব ঘিরে রচিত গান নিয়ে রবীন্দ্রজয়ন্তীর এই আয়োজন স্তিমিত, ঝিমিয়ে পড়া হতোদ্যম সময়ে আশার সঞ্চার করেছে। আনন্দধারা আর্টস তাদের এ আয়োজনের মধ্য দিয়ে মানুষের প্রাণশক্তিকে জাগাতে চেয়েছে বলেই মনে করেন আনন্দধারা আর্টসের কর্ণধার ড. ইমতিয়াজ আহমেদ।

ইমতিয়াজ আহমেদের প্রাণবন্ত সঞ্চালনা, সমৃদ্ধ আলোচনা ও লাইসা আহমেদের চমৎকার গায়কি মিলিয়ে রবীন্দ্রনাথের জন্মজয়ন্তীর এ আয়োজন তাঁর প্রতি যথার্থ নিবেদন। মূল আলোচক পীতম সেনগুপ্ত, প্রখ্যাত রবীন্দ্রসংগীতশিল্পী লাইসা আহমেদ এবং আনন্দধারা আর্টস পরিবারকে আন্তরিক ধন্যবাদ।

দূর পরবাস থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন