বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কাতারে আইডির মেয়াদোত্তীর্ণ হওয়ার কারণে অনেকে অবৈধ হয়ে আছেন, যাঁরা ভিসায় এসে আর আইডি না করে অবৈধ হয়ে আছেন, যাঁরা ফ্যামিলি ভিসায় এসে মেয়াদ শেষে অবৈধ হয়ে আছেন—সবাইকে কাতার পুলিশের তদন্ত ও অনুসন্ধান অফিসের সেবাকেন্দ্রে যোগাযোগ করতে হবে। আগামী ১০ অক্টোবর থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে এ যোগাযোগ করতে হবে।

প্রতি কর্মদিবসে বেলা ১টা থেকে সন্ধ্যা ৬টার ভেতরে সরকারি সেবাকেন্দ্রগুলোর যেকোনো একটিতে হাজির হতে হবে। এসব সেবাকেন্দ্রের মধ্যে রয়েছে উম সালাল সার্ভিস সেন্টার, উম সানিম সার্ভিস সেন্টার, মিসাইমির সার্ভিস সেন্টার, ওয়াকরা সার্ভিস সেন্টার, আল রাইয়ান সার্ভিস সেন্টার।

যাঁরা বর্তমানে কাতারে অবৈধ হয়ে বসবাস করছেন, তাঁদের ওপর আরোপিত জরিমানা পুরোপুরি মাফ অথবা আংশিক মওকুফ করার ব্যাপারে সিদ্ধান্ত নেবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এরপর আইনি প্রক্রিয়ায় বৈধ হয়ে কাতারে নিজেদের অবস্থানকে বৈধ করার সুযোগ পাওয়া যাবে। তবে যাঁরা এই সুযোগ গ্রহণ করবেন না, তাঁদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেওয়ার সতর্কতা দিয়েছে কাতার স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

দীর্ঘদিন পর এমন সুযোগের খবরে স্বস্তি নেমে এসেছে কাতার প্রবাসী বাংলাদেশিদের মধ্যে। তবে এই মুহূর্তে কতজন বাংলাদেশি প্রবাসী কাতারে অবৈধভাবে বসবাস করছেন, এর সঠিক তথ্য জানাতে পারেনি কেউ।

দূর পরবাস থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন